গোপনীয়তা রক্ষায় জুকারবার্গের নতুন ৪ বাড়ি

টেক শহর ডেস্ক: তারকা হওয়ার বিড়ম্বনার শেষ নেই। নানা উটকো ঝামেলা এড়াতে কত কিছুই না করতে হয় তাদের। ব্যক্তিগত গোপনীয়তা রক্ষায় তেমনি প্রয়োজন না থাকলেও বাড়ি কিনতে হয়েছে টেক তারকা জুকারবার্গকে।

সিলিকন ভ্যালির পালো আল্টো এলাকায় চারটি বাড়ি কিনতে বাজার দরের চেয়ে অনেক বেশি ডলার দিতে হয়েছে ফেইসবুক প্রতিষ্ঠাতাকে। হালের এ জনপ্রিয় ব্যক্তিত্ব যদিও এসব বাড়িতে থাকছেন না। কেনাবেচার চুক্তি হলেও এসব বাড়ির বর্তমান মালিকরাই সেখানে বসবাস করবেন। কেনার পর মালিকদের ইজারা দিয়েছেন তিনি। ভবিষ্যতে ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার এ উদ্যোগের জন্য তার ব্যয় করতে হয়েছে ৩টি কোটি ডলার।

এ এলাকায় ৭০ লাখ ডলারের কেনা ৫ হাজার বর্গফুটের একটি বাড়িতে থাকছেন জুকারবার্গ। এটির পেছনে তিনটি এবং সামনের একটি বাড়ি বলা চলে কড়কড়ে ডলার বিলিয়ে নিজের দখলে নিয়েছেন। সানফ্রান্সিসকোতে তার আরও একটি বাড়ি রয়েছে।

Mark-Zuckerberg-house_Techshohor

সিলিকন ভ্যালির বাণিজ্য বিষয়ক পত্রিকা সান জোসে মার্কারি নিউজের প্রতিবেদন অনুসাওে সিলিকন ভ্যালিতে এমনিতেই জমি কিংবা বাড়ির দাম বেশি। আর প্রতিবেশি যদি তারকা কেউ হন তাহলে তো কথাই নেই। রিয়েল এস্টেট ব্যবসায়ীরা মুখিয়ে থাকেন এসব বাড়ি কেনার জন্য। তখন বাজার মূল্য বেড়ে যায় কয়েক গুণ।

পাশের একটি বাড়ি ডেভেলপার প্রতিষ্ঠান কেনার চেষ্টা চালাচ্ছে এমন সংবাদ পাওয়ার পর গোপনীয়তা রক্ষায় জুকারবার্গ আশেপাশের বাড়ি চারটি কেনার উদ্যোগ নেন। বাজার দরের চেয়ে অনেক বেশি মূল্য হাঁকান প্রতিবেশিরা। তবে প্রতিবেশি যদি ১৯ বিলিয়ন ডলারের মালিক হন তবে দরদাম তেমন কোনো বাধা হয়ে দাঁড়ায় না বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ইয়াহু নিউজ ও ম্যাশেবলের প্রতিবেদন থেকে আমিন রানা

Related posts

*

*

Top