Maintance

ডিসেপ্লেতে গ্যালাক্সি এস৮-কে টেক্কা দেবে আইফোন ৮

প্রকাশঃ ১:২৩ অপরাহ্ন, জুন ৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২২ অপরাহ্ন, জুলাই ১৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত মাসে অ্যাপলের ২০১৭ সালের বেশকিছু কর্মকাণ্ড সম্পর্কে ধারণা পাওয়া গেছে। আর সেই ধারণা থেকে সর্বশেষ আইফোনের যেসব তথ্য ফাঁস হয়েছে তা থেকে অনেকটাই আন্দাজ করা যাচ্ছে, কী থাকছে তাদের সর্বশেষ ডিভাইসটিতে। যদি সেই ফাঁস হওয়া তথ্য বিশ্বাসযোগ্য হয় তাহলে বলতে হবে, পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সঙ্গে এর ডিসপ্লেতে চমক থাকছে।

চীনের একটি ওয়েবসাইট আইফোনেরসের নতুন একটি ‘ধারণাগত’ তথ্যমতে, স্যামসাংয়ের গ্যালাক্সি এস৮ এবং এলজির জি৬ এর ডিসপ্লের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করবে আইফোন ৮ এর ডিসপ্লে। এর স্ক্রিনের সম্ভাব্য রেশিয় হতে পারে ১৮.৫:৯।

সেই থেকে ধারণা করা হচ্ছে, আইফোন ৮ এ থাকতে পারে ৫.৮ ইঞ্চি ডিসপ্লে। আর এটি হতে পারে সবচেয়ে আকর্ষণীয় স্মার্টফোন ডিসেপ্ল।

এদিক থেকে এটা বোঝা যায় যে, নির্মাতারা এর জন্য কিছু কারিকুরি করে এর সংকীর্ণ ডিসপ্লেকে নতুন একটি পদ্ধতিতে এক হাতে ব্যবহার করা যায় সেদিকে নজর দিয়েছেন। এছাড়াও এটির ব্যবহারকারী যেন কিবোর্ড আরামদায়ক হিসেবে ব্যবহার করতে পারেন সেদিকে নজর দিয়েছেন।

Iphone8-leak-photo-Techshohor1

যাই হোক, এই জন্য এই অ্যাপ নির্মাতাদের এটি ব্যবহারকারীদের জন্য সঠিক ইন্টারফেইস দিতে আবার ডিজাইন করতে হয়েছে।তাছাড়া এটির মানের দিক থেকে শীর্ষে পৌঁছানো কঠিন হয়ে পড়বে।

হাতে ধরা এই ছবির মাধ্যমে এটা বলা যায় যে, আসন্ন আইফোন ৮ এর লোগোর নিচে একটি রিয়ার আইডি দেখা যাচ্ছে।

আর আগের ফাঁস হওয়া ছবিগুলোর সঙ্গে এই ছবি মেলানোর চেষ্টা করা হলে বেশ কিছু বিষয়ে মিলও খুঁজে পাওয়া যায়। এর নকশা, ভার্টিক্যাল ক্যামেরা, ক্যামেরা ফ্ল্যাশ এবং অন্যান্য কিছু ডিজাইনের মধ্যে মিল আছে।

আইফোনেরস বলছে, অতীতে তাদের যেসব ছবি প্রকাশ হয়েছে সেগুলোর বৈধতা ছিল। এমনকি এটাও সঠিক দাবি করেছে তারা।

সাইটটি বলছে, ‘আমরা কোনো ধরনের অসত্য ছবি বা খবর প্রকাশ করি না’। সে কথা যদি সঠিক হয় তবে আইফোন ৮ এর এসব তথ্য সঠিকই হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/