হোয়াটসঅ্যাপ নিয়ে বিপাকে ফেইসবুক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক গত মাসে ১৯ বিলিয়ন ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপ কিনে নেয়। বিষয়টি নিয়ে এখন বিপাকে পড়ছে ফেইসবুক কর্তৃপক্ষ। ব্যক্তিগত তথ্য সুরক্ষা নিয়ে কাজ করে এমন গ্রুপগুলোর সমালোচনায় পড়েছে প্রতিষ্ঠানটি।

বর্তমানে প্রতিমাসে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী ৪৫০ মিলিয়ন এবং প্রতিনিয়ত এই জনপ্রিয়তা বেড়েই চলেছে। প্রতিদিন এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০ লাখের অধিক বৃদ্ধি পাচ্ছে। এই বিশাল সংখ্যাক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য দিয়ে ফেইসবুক বিজ্ঞাপন প্রচারে ব্যবহার করতে পারে, সেটি নিয়ে অভিযোগ করেছে ব্যক্তিগত তথ্য সুরক্ষা নিয়ে কাজ করা গ্রুপগুলো।

facebook-whatsapp-TechShohor

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্যগুলো দিয়ে ফেইসবুক কি করবে এই সর্ম্পকে ফেইসবুক বিস্তারিত কোনো তথ্য প্রকাশ না করা পর্যন্ত হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে চুক্তি বাস্তবায়ন বন্ধ রাখার জন্য অনুরোধ জানিয়েছে গ্রুপগুলো।

অভিযোগের ভিত্তিতে ফেইসবুক কর্তৃপক্ষ জানায়, “হোয়াটসঅ্যাপ আগের মতোই আলাদা কোম্পানি হিসেবে সেবা প্রদান করবে। ফেইসবুক ব্যক্তিগত নীতিমালার প্রতি সব সময় শ্রদ্ধাশীল। ব্যক্তিগত কোন তথ্য বিজ্ঞাপন কাজে ব্যবহার করার পরিকল্পনা নেই এবং কোন তথ্য বিজ্ঞাপনের জন্য ব্যবহার করছে না ফেইসবুক।

– বিবিসি অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top