Maintance

জানা গেল শাওমি এমআই৬সি সম্পর্কে

প্রকাশঃ ৬:০৭ অপরাহ্ন, মে ৩০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:২৯ অপরাহ্ন, মে ৩০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শাওমির ফ্ল্যাগশিপ ফোন এমআই ৬ এর সাশ্রয়ী দামের সংস্করণ নিয়ে হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি। মডেলটির নাম হতে পারে এমআই ৬সি।

সম্প্রতি বেঞ্চমার্ক ওয়েবসাইট ফাঁস হয়েছে ফোনটি সম্পর্কে তথ্য। ফাঁস হওয়ার তথ্য থেকে জানা যায়, ফোনটির ডিজাইন দেখতে এমআই৬ এর মত হলেও কিছু ভিন্নতা থাকছে।

এতে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। ৫.১ ইঞ্চি ডিসপ্লের ফোনটির রেজুলেশন হতে পারে ১৯২০*১০৮০ পিক্সেল। গ্রাফিক্স সুবিধা দিতে যুক্ত হতে পারে অন্ড্রেনো ৫১২ জিপিইউ। ৬ জিবি র‍্যামের ডিভাইসটিতে থাকবে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি।

ছবি তোলার জন্য পিছনে থাকতে পারে ১১ এবং সামনে থাকতে পারে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকতে পারে অ্যান্ড্রয়েড ৭.১.১।

ফোনটি সম্পর্কে এখনো শাওমির পক্ষ থেকে কোনো তথ্য জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, চলতি বছরই দেখা মিলতে পারে ফোনটির। কেননা শাওমি প্রতিবার ফ্ল্যাগশিপ ডিভাইসের একটি কমদামী সংস্করণ বাজারে আনে। গেলো বছর এমআই৫ এর সাথে বাজারে এনেছিলো এমআই ৫সি এবং ৫ এস।

গত মাসে উন্মুক্ত হওয়া শাওমি এমআই৬ এ রয়েছে ৫.১৫ ইঞ্চি কার্ভ ডিসপ্লে। ফোনটির পিছনের বডিতে কার্ভ গ্লাস দেওয়া হয়েছে।

ডিভাইসটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ অক্টা কোর প্রসেসর এবং ৬ জিবি র‍্যাম। উন্নত গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে ৫৪০ জিপিইউ। শক্তিশালী এ প্রসেসর বর্তমানে শুধু স্যামসাং গ্যালাক্সি এস৮ ডিভাইসে ব্যবহার করা হয়েছে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/