হারানো উড়োজাহাজে ফেইসবুকের ২০ কর্মী

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মালয়েশিয়ার নিখোঁজ উড়োজাহাজটির যাত্রীদের মধ্যে ফেইসবুকের ২০ জন কর্মী ছিলেন। তারা একটি বৈঠকে যোগ দিতে চীন যাচ্ছিলেন।

ফেইসবুক কর্তৃপক্ষ জানায়, মোটোরলার সঙ্গে বৈঠক করতে ২০ কর্মী চীন যাচ্ছিলেন। ২০জন কর্মীর মধ্যে  ১২ জন চীন এবং ৮ জন মালয়েশিয়ার নাগরিক।

কুয়ালালামপুর থেকে ২৩৯ জন আরোহী নিয়ে চীনে যাওয়ার পথে শনিবার প্রথম প্রহরে ‘নিখোঁজ’ হওয়া উড়োজাহাজটির সন্ধানে কয়েকটি দেশের নৌও বিমানবাহিনী টানা তল্লাশি চালিয়ে গেলেও কোনো সূত্র মেলেনি।

malaysia-airlines-missing_techshohor

উড়োজাহাজটি আকাশের উড়াল দেওয়ার দুই ঘন্টার মধ্যেই এয়ার ট্রাফিকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর এর কোনো হদিশ মেলেনি। এখন পর্যন্ত তা রহস্যজনক।

বোয়িং-৭৭৭ উড়োজাহাজটি দক্ষিণ চীন সাগরে বিধ্বস্ত হয়ে থাকতে পারে- এমন আশঙ্কায় ২২টি বিমান ও ৪০টি জাহাজ তল্লাশি চালাচ্ছে রোববার সকাল থেকে। কিন্তু বিমানের  ধ্বংসাবশেষের কোনো চিহ্ন উদ্ধারকারীরা পাননি।

উড়োজাহাজটির ২৩৯ আরোহীর মধ্যে ১২ জন ক্রু, বাকিরা ১৪টি দেশের নাগরিক। এদের মধ্যে অন্তত ১৫২ জন চীনের, ৩৮ জন মালয়েশিয়ার, ৭ জন ইন্দোনেশিয়ার, ৬ জন অস্ট্রেলিয়ার, ৫ জন ভারতের, ৪ জন ফ্রান্সের এবং তিন জন যুক্তরাষ্টের নাগরিক।

– ওয়াল স্ট্রীট জার্নাল, রয়টার্স, বিবিসি অবলম্বনে তুসিন আহমেদ

ট্যাগ

Related posts

*

*

Top