Maintance

আইওএস অ্যাপ ডেভেলপমেন্ট নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ৪:১৬ অপরাহ্ন, মার্চ ৯, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩১ অপরাহ্ন, মার্চ ৯, ২০১৪

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশে একটি শক্তিশালী আইওএস অ্যাপ ডেভেলপার কমিউনিটি গড়ে তোলার লক্ষ্যে উন্মুক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজধানীর পুরান পল্টনের লিডস টেকনোলজি লিমিটেড কার্যালয়ে ফেইসবুক ভিত্তিক ‘আইওএস ডেভেলপার অব বাংলাদেশ’ গ্রুপের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় আইওএস ডেভেলপার এবং আইওএস ডেভেলপমেন্ট করতে আগ্রহী প্রায় ৬০ জন অংশগ্রহণ করেন। এতে অ্যাপস তৈরির কোডিং, ডিজাইন গাইডলাইন, কিভাবে নতুনরা আইওএস ডেভেলপমেন্টে আসতে পারে সেসব বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

iOS Developers of Bangladesh _techshohor

কর্মশালায় আলোচনা করেন লিডসের সিনিয়র সফটওয়ার ইঞ্জিনিয়ার বাবুল মৃধা , ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার মাহমুদুল হাসান ও প্রোগ্রামার মাহবুব নুর।

বাবুল মৃধা  টেক শহরকে জানান, “ফেইসবুকের মাধ্যমে প্রতিষ্ঠিত এই গ্রুপটি এখন আর শুধু ফেইসবুকেই সীমাবদ্ধ নেই। সদস্যদের নিয়মিত অংশগ্রহণে পারষ্পরিক আলোচনার জন্য প্রতিমাসে একটি সমাবেশের আয়োজন করা হয়। বাংলাদেশের তরুণরা যাতে ভালোমানের অ্যাপস ডেভেলপমেন্ট করতে পারে সেই লক্ষ্যেই কাজ করা হচ্ছে”।

গতবছর ‘আইওএস ডেভেলপার অব বাংলাদেশ’ গ্রুপটি যাত্রা শুরু করে। এটি গ্রুপের ৫ম কর্মশালা। পরবর্তীতে এরকম আরও কর্মশালার আয়োজন করা হবে বলে জানান আয়োজকরা।

*

*