পর্দা নামলো দুই তথ্যপ্রযুক্তি উৎসবের

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর দুই তথ্যপ্রযুক্তি উৎসব ‘সিটিআইটি- ২০১৪’ ও ‘বিসিএস আইসিটি ওয়ার্ল্ড ২০১৪’ মেলার পর্দা নেমেছে। গত ২৬ ফেব্রুয়ারি আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে সিটিআইটি ও ২৭ ফেব্রুয়ারি যমুনা ফিউচার পার্কে বিসিএস আইসিটি ওয়ার্ল্ড শুরু হয়।

শনিবার সিটিআইটি মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ড্রাস্ট্রি ওর্গানাইজেশনের (অ্যাসোসিও) সভাপতি আব্দুল্লাহ এইচ কাফি, বিসিএস সিটির সভাপতি মজিবুর রহমান স্বপন, মহাসচিব এ এন এম কামরুজ্জামান। অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য ইয়াফেস ওসমানকে সম্মাননা দেওয়া হয়।

City if fair-TechShohor

মেলায় গেইমিং প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। গিগাবাইট আয়োজিত এ প্রতিযোগিতায় নিড ফর স্পিড, ফিফা-১৪, কাউন্টার স্ট্রাইক ও কল অব ডিউটি গেমে ৭১২ জন গেইমার অংশ নেন। পুরস্কৃত করা হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও স্যামসাং ফটো কনটেস্ট বিজয়ীদের। এছাড়া মেগা র্যা ফেল ড্রয়ের মাধ্যমে তিনজন ভাগ্যবান ক্রেতা পেয়েছেন সিঙ্গাপুর, মালয়েশিয়া ও নেপাল ভ্রমণের জন্য বিমান টিকেট।

আইসিটি ওয়ার্ল্ডে শেষ দিনের অনুষ্ঠানে ছিল ব্যান্ড দল আর্ভ ভাইরাস। এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার প্রদান, র্যা ফেল ড্রসহ বিভিন্ন আয়োজনও ছিল এদিন।

মেলার আয়োজকরা জানিয়েছেন, দর্শণার্থীদের ব্যাপক সমাগমে মেলা ছিল জমজমাট। বিক্রেতারাও পণ্য বিক্রি ও প্রচারে বেশ সন্তুষ্ট।

– আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top