স্কুইজ ফিচার নিয়ে এইচটিসি ইউ১১

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এইজ সেন্স ও স্কুইজ ফিচারযুক্ত ফ্ল্যাগশিপ ফোন এনেছে এইচটিসি।

মঙ্গলবার প্রতিষ্ঠানটি ‘এইচটিসি ইউ১১’ ফোনটি আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করে। স্কুইজ ফিচার থাকায় কোনো ফিজিক্যাল বাটন ব্যবহার না করে ফোনের বডিতে চাপ দিয়ে ছবি তোলাসহ বিভিন্ন অ্যাপ্লিকেশন নিয়ন্ত্রণ করা যাবে।

৫.৫ ইঞ্চি এলসিডি৫ ক্যাপিসিটির টাচস্ক্রিন ডিসপ্লের ফোনটির রেজুলেশন ১৪৪০*২৫৬০ পিক্সেল, যাতে রয়েছে ৫৩৪ পিপিআই পিক্সেল ডেনসিটি। ডিসপ্লেতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি।

htcu11-techshohor

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের অক্টা কোর প্রসেসরের  ডিভাইসটিতে ৪ ও ৬ জিবি র‍্যামের সংস্করণে পাওয়া যাবে। ফোনটি যথাক্রমে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল মেমোরিতে পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৭.১ নোগাট।

ছবি তোলার জন্য ডিভাইসটি পিছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও ডুয়েল এলইডি ফ্ল্যাশ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

৩.৫ এমএম অডিও পোর্টের ব্যাপারে অ্যাপলের পথে হাঁটলো এইচটিসি। ফোনটিতে আইফোন ৭ ও ৭ প্লাসের মত নেই কোনো ৩.৫ এমএম অডিও পোর্ট। ডিভাসইটির সাথেই ইউএসবি সি টাইপ পোর্টের হেডফোন দেয়া থাকবে।

ফিঙ্গারপ্রিন্ট সুবিধাযুক্ত ফোনটিতে রয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

ডিভাইসটি সিলভার, নীল, কালো ও লাল রঙে বাজারে পাওয়া যাবে। ফোনটি মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৪৯ ইউরো। চলতি মাসের শেষ নাগাদ বিশ্বব্যাপী বিক্রি শুরু হবে ফোনটি।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top