বিক্রেতাদের জন্য অ্যামাজনের আইওএস অ্যাপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে কেনাকাটার শীর্ষ ওয়েবসাইট অ্যামাজন তার বিক্রেতাদের জন্য আইওএস সংস্করণের অ্যাপ ছেড়েছে। বুধবার উন্মুক্ত করা এই অ্যাপের নাম ‘অ্যামাজন সেলার’। এতে বিক্রেতাদের তাদের অ্যাকাউন্ট নিয়ন্ত্রণসহ ক্রেতাদের সঙ্গে যোগাযোগের বেশ কিছু টুলস রয়েছে।

একটি ফোরামে অ্যাপের ঘোষনা দিয়ে অ্যামাজন জানায়, অ্যামাজন সেলার বিক্রেতাদের পণ্য বিক্রি আরও সহজ করবে। তারা অ্যাপের মাধ্যমে দাম নির্ধারণ, বিক্রি হওয়া পণ্যের তালিকা এবং ক্রেতা ও অ্যামাজন সাপোর্টের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারবেন। এছাড়া ব্যবহারকারীরা তাদের সেলস র‍্যাংক, কাস্টমার রিভিউ এবং নতুন পণ্য খুঁজতে পারবেন।

Amazon-Seller-TechShohor

অ্যাপটিতে পণ্যের বারকোড স্ক্যান করার সুবিধাও থাকছে। ফলে একটি পণ্য দেখে তারা ফি ও অন্যান্য খরচ বাদ দিয়ে কি পরিমান আয় করার সম্ভাবনা রয়েছে তা জানতে পারবেন।

বিক্রেতাদের জন্য এটিই অ্যামাজনের প্রথম অ্যাপ। এর আগে বিক্রেতারা তৃতীয় পক্ষের (থার্ড পার্টি) অ্যাপের মাধ্যমে তাদের অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করতে পারতেন। ‘অ্যামাজন সেলার’ অ্যাপটি অফিসিয়াল হওয়ায় এর ব্যবহার নিরাপদ থাকবে। এর সকল কার্যক্রম অ্যামাজন সার্ভারে জমা হবে। ফলে কোনো তৃতীয় পক্ষের এসব তথ্য অ্যাক্সেস করার সুযোগ থাকবে না।

অ্যাপ স্টোর থেকে অ্যামাজন সেলার ডাউনলোড করা যাবে। আপাতভাবে যুক্তরাষ্ট্রের গ্রাহকরা এই সেবা পাচ্ছেন। শিগগিরই সকল বিক্রেতাদের জন্য এটি উন্মুক্ত করা হবে। তবে অ্যান্ড্রয়েডের জন্য এই অ্যাপ ছাড়া হবে কিনা সেটি সম্পর্কে কিছু জানায়নি অ্যামাজন।

– ম্যাশেবল অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top