Maintance

চলতি মাসেই বাজারে নকিয়া ৩৩১০

প্রকাশঃ ৬:৪৬ অপরাহ্ন, মে ১০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৬ অপরাহ্ন, মে ১০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি মাসেই বাজারে ছাড়ার মধ্য দিয়ে আবার ‘আধুনিক’ নকিয়া ৩৩১০ এর যাত্রা শুরু হচ্ছে। যুক্তরাজ্যের বাজারে এটি প্রথম ছাড়া হচ্ছে। এর পর পর্যায়ক্রমে অন্য দেশগুলোতে পােওয়া যাবে ফোনটি।

২৪ মে থেকে ৪৯ দশমিক ৯৯ পাউন্ড দামে যুক্তরাজ্যের বাজারে পাওয়া যাবে বলে বলছে মার্কিন সাইট বিজনেস ইনসাইডার।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে বিশ্বের সবচেয়ে বড় মোবাইল ফোন প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডাব্লিউসি) ২০০০ সালের সর্বাধিক বিক্রিত ফোন নোকিয়া ৩৩১০ নতুন রূপে আনার ঘোষণা দেয় এবং প্রদর্শন করে।

Nokia 3310-TechShohor

সুইচ প্রতিষ্ঠানটির নতুন সংস্করণটিও একটি ফিচার ফোন। স্মার্টফোনের পাশাপাশি ‘ব্যাকআপ ফোন’ হিসেবে এটি জনপ্রিয় হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

৩৩১০ ফোনটিতে ২.৫জি সংযোগ ব্যবহার করা যাবে। ফলে ৩জি বা ৪জি’র তুলনায় এর ডেটা আদান প্রদানের গতি তুলনামূলক অনেক কম হবে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে এস৩০+ অপারেটিং সিস্টেম। ফলে এটি দিয়ে সীমিত পরিসরে ইন্টারনেট ব্রাউজিং করা গেলেও অ্যান্ড্রয়েড বা আইওএস-এর তুলনায় অ্যাপ ব্যবহারের পরিসর অনেক কম। এতে রাখা হয়েছে দুই মেগাপিক্সেলের একটি পেছনের ক্যামেরা। এই সেলফি’র যুগে সামনের ক্যামেরার চাহিদা থাকলেও, এতে কোনো সামনের ক্যামেরা রাখা হয়নি।

ফোনটিতে দীর্ঘস্থায়ী ব্যাটারি রাখছে নকিয়া। রঙিন পর্দার ফোনটির স্ট্যান্ডবাই সময় এক মাস। আর এটি দিয়ে টানা ২২ ঘণ্টা কথা বলা যাবে। এ ছাড়াও এতে ক্লাসিক গেইম ‘স্নেক’ এর আধুনিক সংস্করণ বিল্টইন থাকবে।

বিজনেস ইনসাইডার অবলম্বনে

*

*