স্বল্প সুদে ও কিস্তিতে ডেল ল্যাপটপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দুই বছরের কিস্তিতে ডেল ল্যাপটপ কিনতে পারবেন শিক্ষার্থী ও নারী উদ্যোক্তারা। ই-কমার্স প্রতিষ্ঠান ‘আমার দেশ আমার গ্রাম’ এর মাধ্যমে এসব ল্যাপটপ দেওয়া হবে। এক্ষেত্রে ট্রাস্ট ব্যাংককে শতকরা ৯ থেকে ১০ টাকা সুদ দিতে হবে।

বৃহষ্পতিবার ট্রাস্ট ব্যাংক, ডেল বাংলাদেশ ও আমার দেশ আমার গ্রামের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। বাংলাদেশ ব্যাংক সভাকক্ষে এই সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এসময় দুইজন শিক্ষার্থী ও একজন নারী উদ্যোক্তার হাতে ল্যাপটপ তুলে দেন বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান।

Laptop by dell bangladesh-TechShohor

কেন্দ্রীয় ব্যাংকের এসএমই বিভাগের মহাব্যবস্থাপক মাসুম পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইশতিয়াক আহমেদ চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাশগুপ্ত অসীম কুমার, ডেলের আবাসিক ব্যবস্থাপক সোনিয়া বশির করিব, আমার দেশ আমার গ্রামের প্রতিষ্ঠাতা সাদেকা হাসান সেজুতি প্রমুখ।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর বলেন, ই-কমার্স, নারীর ক্ষমতায়ন ও তরুণদের ব্যাংকিং সেবায় আনতে কাজ করছে বাংলাদেশ ব্যাংক। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ব্যাংক তার পুন:অর্থায়ন তহবিল থেকে ব্যাংক রেট ৫ শতাংশ হারে অর্থ দেবে। এসএমই উদ্যোক্তারা ঋণ নিতে পারবেন।

ল্যাপটপ কিনতে আগ্রহীদের আমার দেশ আমার গ্রাম ও ডেল বাংলাদেশের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। ল্যাপটপ পেতে দামের ২০ শতাংশ পরিশোধ করতে হবে আগে। বাকি টাকা দুই বছরে সহজ কিস্তিতে ঋণ হিসেবে পরিশোধ করতে হবে।

Related posts

টি মতামত

*

*

Top