Maintance

ইউওয়াইএস ল্যাবে বিনামূল্যে আইটি প্রশিক্ষণ

প্রকাশঃ ৫:২৬ অপরাহ্ন, মে ৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৬ অপরাহ্ন, মে ৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বৃত্তি দিয়ে বিনামূল্যে তথ্যপ্রযুক্তির আটটি বিষয়ে প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনবল গড়ে তুলছে ইউওয়াইএস ল্যাব।

ইতোমধ্যেই প্রতিষ্ঠানটি  একটি ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে। আর অন্যগুলোর প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে ইউওয়াইএস ল্যাবের সেমিনার রুমে আয়োজিত এক সংবাদ সম্মেল করে প্রশিক্ষণের বিস্তারিত জানায় প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

uys-lab-press-con-Techshohor

ইউওয়াইএস ল্যাবের চেয়ারপার্সন ও বেসিসের সহ-সভাপতি ফারহানা এ রহমান বলেন, বাইরের দেশগুলো থেকে আমরা অনেক কাজের অর্ডার পাই। কিন্তু দক্ষ লোকবলের অভাবে বেশিরভাগ সময় সেসব কাজ করা সম্ভব হয়ে ওঠে না। তাই সেদিকে লক্ষ্য রেখে  সুদক্ষ পেশাদার আইটি প্রফেশনাল তৈরিতে এমন প্রশিক্ষণের ব্যবস্থা করা।

প্রতিষ্ঠানটির সিওও মো. শাহাদাত হোসাইন জানান, ইউওয়াইএস ল্যাবের তিনটি কম্পিউটার ল্যাবে একসঙ্গে ১০০ জন বসার সুব্যবস্থা করেছে তারা। যেখানে ৯০টি কম্পিউটারে বসে প্রশিক্ষণ নিতে এবং ব্যবহারিক কাজ করতে পারবেন প্রশিক্ষণার্থীরা।

এছাড়াও প্রশিক্ষণ শেষে দক্ষতার ভিত্তিতে কাজের সুযোগ করে দেবে ইউওয়াইএস ল্যাব। এজন্য নিজেদের প্রতিষ্ঠানের পাশাপাশি অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গেও কোলাবোরেশন করবে তারা।

বর্তমান ইউওয়াইএস তাদের ল্যাবে অ্যাডভান্সড গ্রাফিক ডিজাইন, প্রফেশনাল ওয়েব ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, বিগ ডেটা, ডিজিটাল মার্কেটিং, অ্যান্ড্রয়েড অ্যাপ, জাভা প্রোগ্রামিং নিয়ে প্রশিক্ষণ শুরু করছে। এছাড়াও খুব শিগগিরই গেইম ডেভেলপমেন্ট এবং ইথিক্যাল হ্যাকিং বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করবে প্রতিষ্ঠানটি।

বিস্তারিত জানতে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে যোগাযোগ করা যেতে পারে।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিয়া হামিদ উপস্থিত ছিলেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/