Maintance

বিশ্বের সবচেয়ে ছোট ফোরজি স্মার্টফোন

প্রকাশঃ ১১:০৯ অপরাহ্ন, মে ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৯ অপরাহ্ন, মে ৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বর্তমান বিশ্বে সবাই বড় স্ক্রিণের স্মার্টফোনের দিকেই ঝুঁকছে। সেখানে মাত্র দুই দশমিক ৪৫ ইঞ্চির স্মার্টফোনের কথা ভাবতেই অবাক লাগতে পারে। তাও আবার ফোরজি স্মার্টফোন।

জেলি নামে তেমনই এক স্মার্টফোন বাজারে আসছে, যা বিশ্বের সবচেয়ে ছোট ফোরজি স্মার্টফোন হিসেবে দাবি করছে প্রস্তুতকারক প্রতিষ্ঠান। বর্তমানে কিকস্টার্টার ওয়েবসাইটে ফোনটি ফান্ড রাইজিং পর্যায়ে রয়েছে।

জেলি স্মার্টফোন অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেমচালিত। এটি সহজেই জিন্স প্যান্টের কয়েক পকেটে কিংবা হাতের তালুতে রাখা সম্ভব। সাংহাইনির্ভর কোম্পানি ইউনিহার্টজ নতুন এই স্মার্টফোনটি তৈরি করছে।

Smallest-smartphone-Jelly-TechShohor

Symphony 2018

কোম্পানিটি দুই মডেলের জেলি স্মার্টফোন তৈরির পরিকল্পনা করছে। একটি জেলি ও আরেকটি জেলি প্রো। উভয় ফোনেই থাকছে এক দশমিক এক গিগাহার্টজের কোয়াড কোর-প্রসেসর ও যথাক্রমে এক ও দুই গিগাবাইট র‍্যাম। এছাড়া ইন্টারন্যাল স্টোরেজ যথাক্রমে ১৬ গিগাবাইট ও ৩২ গিগাবাইট।

ডুয়াল সিমের এই স্মার্টফোনে পিছনে এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। এছাড়া থাকছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ও জিপিএস সুবিধা। জি-সেন্সর ও কমপাসহ টানা তিনদিন ব্যাটারি ব্যাকআপ দেওয়ার জন্য থাকছে ৯৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

উভয় ফোনেই গুগল প্লে স্টোরের সকল অ্যাপস ব্যবহার করা যাবে। দাম যথাক্রমে ৫৯ ও ৭৫ ডলার।

গ্যাজেট নাউ অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/