বন্ধ হচ্ছে বিটকয়েন ব্যাংক ‘ফ্লেক্সকয়েন’

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইন পেমেন্টের ক্ষেত্রে ক্রমশই জনপ্রিয় হওয়া ভার্চুয়াল কারেন্সি হিসেবে বিবেচিত ‘বিটকয়েন’ এর ব্যাংক ফ্লেক্সকয়েন বন্ধ করে দেওয়া হচ্ছে। হ্যাকিং আক্রমনে ৬ লাখ ডলার সমমানের বিটকয়েন চুরি হওয়ার কারণে এই ব্যাংক বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ফ্লেক্সকয়েন কর্তৃপক্ষ।

ফ্লেক্সকয়েন কর্তৃপক্ষ মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, গত রোববার বিটকয়েনের অনলাইন স্টোরে হ্যাকিংয়ের মাধ্যমে ৮৯৬ বিটকয়েন চুরি হয়। ফলে ছয় লাখ ডলার সমপরিমান ক্ষতির সম্মুখীন হয় ফ্লেক্সকয়েন।

Bitcoin hack-TechShohor

কোম্পানিটি জানায়, “যেহেতু আমাদের এই বড় ধরণের ক্ষতি পুষিয়ে ফিরে আসার জন্য পর্যাপ্ত রিসোর্স, সম্পদ নেই তাই আমরা এই ব্যাংক শিগগিরই বন্ধ করে দিবো”।

কানাডার আলবার্তা ভিত্তিক ভার্চুয়াল কারেন্সি ব্যাংক ফ্লেক্সকয়েন কর্তৃপক্ষ হ্যাকারদের ধরার জন্য আইন প্রয়োগকারী সংস্থার সাহায্য নিচ্ছে। ব্যবহারকারীদের চুরি হওয়া অর্থ ফিরে পেলে তা অফলাইনে সরাসরি ব্যবহারকারীদের ফিরিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ফ্লেক্সকয়েন।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মাউন্টগক্স বন্ধ হওয়ার ঘটনায় ফ্লেক্সকয়েনের উপর কোনো প্রভাব পড়েনি বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ঘটনাটি অনাকাংখিত বলে টুইটারে জানায় ফ্লেক্সকয়েন।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top