Maintance

উড়ন্ত কার সেবা আনছে উবার

প্রকাশঃ ৮:৩৫ পূর্বাহ্ন, এপ্রিল ২৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩৯ অপরাহ্ন, এপ্রিল ২৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উবারের উড়ন্ত কার সেবা আনার পরিকল্পনা বাস্তবে রুপ পেতে যাচ্ছে। ডালাসে অনুষ্ঠিত ইলিভেট সামিটে প্রান্তিক অঞ্চলে যোগাযোগ নেটওয়ার্ক তৈরির এই ঘোষনা দেওয়া হয়েছে। তিন দিনের এই সম্মেলনে উবারের উড়ন্ত কারের পরিকল্পনাকে ছড়িয়ে দেওয়ার সুবিধা নেওয়া হয়েছে।

গত অক্টোবরে একটি হোয়াইট পেপারে ‘উবার এলিভেট’ নামে একটি অপ্রকাশিত অন-ডিমান্ড ফ্লাইট সিস্টেম সম্পর্কে জানানো হয়। ঐ পরিকল্পনাটি ইলেকট্রিক ভার্টিক্যাল টেক-অফ ও ল্যান্ড করার প্রযুক্তি তৈরির উপর নির্ভর করছিলো, যাতে সাধারণ কারের মতোই অবকাঠামো থাকবে। উড়ন্ত কার তৈরির লক্ষে গত ফেব্রুয়ারিতে নাসার প্রকৌশলী মার্ক মুরকে প্রকল্প উন্নয়নের জন্য নিয়োগ করা হয়।

Uber Flying Car-TechShohor

উবারের প্রধান পণ্য কর্মকর্তা জেফ হোল্ডেন অনুষ্ঠানে উবারের বর্তমান প্রকল্প নিয়ে বিস্তারিত তুলে ধরেন। যাতে অ্যারোস্পেস কোম্পানির সাথে অংশীদারিত্ব, কোথায় এই সেবা চালু হবে এবং ২০২০ সাল নাগাদ এটি চালুর জন্য নানা পরিকল্পনার কথা উঠে আসে।

হোল্ডেন জানান, প্রায় কয়েক দশক ধরেই উড়ন্ত কারের স্বপ্ন দেখতে মানুষ। এখন সেটি বাস্তবে রুপ নিতে যাচ্ছে। আমরা কতো দ্রুত এটিকে বাস্তবে রুপ দিতে পারি সেই চেষ্টা করে যাচ্ছি। তার এই বক্তব্যের মাধ্যমে উড়ন্ত কার প্রকল্পকে বাস্তবে আনার দৃড় প্রতিজ্ঞা প্রকাশ পায়।

ম্যাশেবল অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/