Maintance

ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপে যা থাকছে

প্রকাশঃ ৪:৫৫ অপরাহ্ন, এপ্রিল ২৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫৫ অপরাহ্ন, এপ্রিল ২৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বছর ঘুরে নতুন ফোন নিয়ে হাজির হতে যাচ্ছে ওয়ানপ্লাস। ফ্ল্যাগশিপটির নাম হতে পারে ‘ওয়ানপ্লাস ৫’।

সাশ্রয়ী দামে ফ্ল্যাগশিপ ডিভাইস আনার জন্য বিশেষ খ্যাতি রয়েছে প্রতিষ্ঠানটির। তাই ওয়ানপ্লাসের পরের ফ্ল্যাগশিপ ডিভাইস নিয়ে অনলাইনে চলছে গুঞ্জন। সম্প্রতি ফাঁস হয়েছে ফোনটি ছবি।

ধারণা করা হচ্ছে প্রতিষ্ঠানটির পরের ডিভাইসের নাম হতে পারে ওয়ানপ্লাস ৫। কেননা চীনে ‘৪’ সংখ্যাটিকে অশুভ মনে করা হয়। তাই এই সংখ্যাটি বাদ দিয়ে সরাসরি ‘৫’ ব্যবহার করা হচ্ছে। হিসেব অনুযায়ী ওয়ানপ্লাস থ্রিটিই প্রতিষ্ঠানটির চতুর্থ ফ্ল্যাগশিপ ডিভাইস।

oneplus5-techshohor

ফাঁস হওয়া ছবি থেকে জানা যাচ্ছে, ওয়ানপ্লাস ৫ এ মেটাল বডি থাকবে। পিছনে ডুয়েল ক্যামেরার পাশাপাশি এলইডি ফ্ল্যাশ এবং ওয়ানপ্লাস লোগো রয়েছে। যেহেতু পিছনে কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই তাই ধারণা করা হচ্ছে সেন্সরটি সামনের অংশে থাকতে পারে।

ফাঁস হওয়া কনফিগারেশনের তথ্য অনুযায়ী, ফোনটিতে থাকতে পারে ৫.৫ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে। ৬ জিবি র‍্যামের পাশাপাশি এতে থাকবে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের প্রসেসর। ২৫৬ জিবি ইন্টারনাল মেমোরির ফোনটিতে তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকবে।

ডিভাইসটির পুরুত্ব হতে পারে ৭ মিলিমিটার। সেলফি তোলার জন্য ওয়ানপ্লাস থ্রিটির মতই সামনে থাকতে পারে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/