Maintance

২০১৯ সালে যুক্তরাষ্ট্রে শাওমি ফোন

প্রকাশঃ ৮:৪৬ পূর্বাহ্ন, এপ্রিল ২৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৩ অপরাহ্ন, এপ্রিল ২৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের অন্যতম স্মার্টআপ প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি ইতিমধ্যেই এশিয়ার ও দক্ষিণ আমেরিকার বাজার মাতিয়েছে। এবার যুক্তরাষ্ট্রের বাজারে দখল নিতে প্রক্রিয়া চালাচ্ছে।

আগামী দুই বছরের মধ্যে অর্থাৎ ২০১৯ সালেই যুক্তরাষ্ট্রের বাজারে নিজস্ব স্মার্টফোন উন্মোচন করবে চীনের শীর্ষস্থানীয় এই মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান। সিনেটকে দেওয়া এক সাক্ষাতকারে এই তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির গ্লোবাল হেড ওয়াং জিয়াং।

xiaomi-mi6-techshohor

Symphony 2018

যদিও যুক্তরাষ্ট্রের বাজারে প্রবেশ করার পরিকল্পনা দুই বছর আগেই নেওয়া হয়েছিলো, নানা প্রতিবন্ধকতার কারণে সেটি বাস্তবে রুপ পায়নি। ইতিমধ্যেই শাওমি কমদামে ভালোমানের ফোন তৈরির জন্য বিশ্বব্যাপী বেশ সাড়া ফেলেছে। দু:খজনক হলেও সত্যি যে অধিকাংশ আমেরিকান শাওমির নামই শোনেনি।

শাওমি তাদের ফোন সরাসরি কিংবা ওয়েবসাইটে বিক্রি করে। তবে এটি আমেরিকানদের উপযোগি নয়, কারণ তাদের অধিকাংশই স্থানীয় অপারেটরদের মাধ্যমে কিনে থাকে। তারপরেও যারা হার্ডকোর ফোনের ভক্ত এবং সুলভ ক্রেতা তারা শাওমির জন্য অপেক্ষা করছে।

যুক্তরাষ্ট্রের বাজারে এর আগে জেডটিই, অ্যালকাটেল, হুয়াওয়ে, ওয়ানপ্লাস প্রবেশ করলেও তাদের সফলতা-বিফলতা সবই রয়েছে। এখন দেখার পালা শাওমির ভাগ্যে কি ঘটে!

সিনেট অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/