Maintance

এ বছরেই গুগলের তিনটি নতুন ফোন

প্রকাশঃ ১০:২৪ অপরাহ্ন, এপ্রিল ২৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৩ অপরাহ্ন, এপ্রিল ২৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ২০১৭ সালে দুইটি নয়, বরং তিনটি পিক্সেল স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট গুগল। সম্প্রতি ফাঁস হওয়া কিছু তথ্যমতে, অ্যান্ড্রয়েড ওপেন সোর্স প্রজেক্ট এর মাধ্যমে কোম্পানিটি তৃতীয় স্মার্টফোন তৈরির কাজ করছে। জানা গেছে নতুন ফোনটি হবে মটোরোলা নেক্সাস ৬ এর পরবর্তী সংস্করণ।

নতুন এই তিনটি ফোনের বিস্তারিত তথ্য অ্যান্ড্রয়েড ওপেন সোর্স প্রজেক্ট কোড থেকে পাওয়া গেছে। জানা গেছে, তৃতীয় স্মার্টফোনটি কমদামি মডেল হবে না এবং এতে কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৩৫ ব্যবহার করা হবে। অন্য দুটি পিক্সেল স্মার্টফোনেও এটি ব্যবহার হচ্ছে।

Google-pixel-phone-TechShohor

গুগলের পরবর্তী অপর দুটি স্মার্টফোনের কোডনেইম যথাক্রমে ওয়ালআই এবং মাসকি। আর তৃতীয়টির কোডনেইম তাইমেন, যা অসাধারণ একটি ডিভাইস হবে বলেই জানা গেছে।

আগের গুজব মতে, বাজারে আসতে যাওয়া পিক্সেল ও পিক্সেল এক্সএলের ২০১৭ মডেল অনেকটা আইফোনকে অনুসরণ করছে, কারণ এতে ৩.৫এমএম হেডফোন জ্যাক থাকছে না। এতে স্মার্টফোনটি অনেক পাতলা করার সুযোগ পাচ্ছে কোম্পানিটি। যদিও অন্য কোনো ওয়েবসাইটে এই তথ্যের পক্ষে কোনো সংবাদ প্রকাশ হয়নি।

গুগল জানিয়েছে, পরবর্তী পিক্সেল ফোনে এলজি ওএলইডি ডিসপ্লে ব্যবহারের পরিকল্পনা চলছে। এজন্য ৮০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করতে যাচ্ছে কোম্পানিটি। যদিও এলজির পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গ্যাজেট নাউ অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/