ইউটিউবে হাজার সাবস্ক্রাইবার থাকলে লাইভ স্ট্রিমিং

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক, টুইটারসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া মোবাইল লাইভ স্ট্রিমিং সেবা চালুর পর থেকে মোবাইল লাইভ স্ট্রিমিংয়ের জনপ্রিয়তা বেড়েই চলেছে। এই জনপ্রিয়তায় বসে থাকাটা স্বাভাবিকভাবেই সমীচীন মনে করেনি ইউটিউব।

ইউটিউবে লাইভ স্ট্রিমিং বাড়াতে গত ফেব্রুয়ারিতে মোবাইল লাইভ স্ট্রিমিং সুবিধা চালু করে গুগলের মালিকানাধীন এই প্রতিষ্ঠান। তবে এই ফিচারটি ব্যবহার করতে তখন কমপক্ষে ১০ হাজার সাবস্ক্রাইবার থাকা বাধ্যতামূলক ছিলো। ফলে নতুন কিংবা সাধারণ গ্রাহকরা সুবিধাটি পাচ্ছিলেন না।

youtube-live-stream-TechShohor

প্রতিযোগিতামূলক বাজারে বিশেষ করে ফেইসবুক, টুইটারের সাথে টিকে থাকতে গ্রাহকদের প্রতি কিছুটা নরম হয়েছে শীর্ষ ভিডিও শেয়ারিং ওয়েবসাইটটি।

নতুন নিয়মানুযায়ী, এক হাজার সাবস্ক্রাইবার থাকলেই মোবাইল লাইভ স্ট্রিমিং সুবিধাটি যে কেউ ব্যবহার করতে পারবেন। যখন কেউ এক হাজার সাবস্ক্রাইবার পাবেন তখন ক্রিয়েটর স্টুডিও টুলস থেকে লাইভ স্ট্রিমিং অপশনটি চালু করতে হবে। এবার ইউটিউব মোবাইল অ্যাপ থেকে ক্যাপচার বাটনে ক্লিক করে লাইভ স্ট্রিমিং শুরু করা যাবে। স্বয়ংক্রিয়ভাবে স্ট্রিমিং সংরক্ষণ হবে। তবে চাইলে সেটি প্রাইভেসি থেকে বন্ধও করা যাবে।

এনডিটিভি অবলম্বনে রুদ্র মাহমুদ

Related posts

*

*

Top