Maintance

সাইবার নিরাপত্তায় ১০ হাজার ছাত্রীকে প্রশিক্ষণ দেবে তথ্যপ্রযুক্তি বিভাগ

প্রকাশঃ ৬:৩৬ অপরাহ্ন, এপ্রিল ১৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৩৬ অপরাহ্ন, এপ্রিল ১৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের আটটি বিভাগের ৪০ স্কুল ও কলেজের ১০ হাজার শিক্ষার্থীকে সাইবার নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ দেবে সরকার।

এসব শিক্ষাপ্রতিষ্ঠানে  সচেতনতামূলক কর্মশালা আয়োজন করবে তথ্যপ্রযুক্তি বিভাগ। যেখানে ‘সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস ফর উইমেন এমপাওয়ারমেন্ট’ শীর্ষক কর্মসূচীর আওতায় ১০ হাজার ছাত্রীকে হাতে-কলমে সাইবার নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে।

এসব কর্মশালা বাস্তবায়ন করবে তথ্যপ্রযুক্তি বিভাগের আওতাধীন কন্ট্রোলার অফ সার্টিফায়িং অথোরিটিজ (সিসিএ)।

Pic-1

মঙ্গলবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে করে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন সিসিএ-এর নিয়ন্ত্রক আবুল মানসুর মোহাম্মদ সারফ উদ্দিন।

এসময় আরো উপস্থিত ছিলেন সিসিএ-এর উপ-নিয়ন্ত্রক আবদুল্লাহ মাহমুদ ফারুক ও ফোর ডি কমিউনিকেশনস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল ইমরানসহ আরও অনেকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামীকাল বুধবার সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট মিলনায়তনে এই কর্মসূচীর উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আগামী ২৮ মে পর্যন্ত পর্যায়ক্রমে এসব শিক্ষা প্রতিষ্ঠানে কর্মশালা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে আবুল মানসুর মোহাম্মদ সারফ উদ্দিন জানান, কর্মশালায় অংশগ্রহণকারীরা সাইবার অপরাধ ও এ সংশ্লিষ্ট আইনের ব্যাখ্যা, সামাজিক যোগাযোগ মাধ্যমে নিরাপদে বিচরণের কৌশলসমূহ, অপরাধ সংঘটিত হলে তা থেকে পরিত্রাণের উপায়, সহায়তা পাওয়ার জন্য সংশিষ্ট দপ্তর সমূহের নাম্বার, অভিযোগ করার সুনির্দিষ্ট পদ্ধতি এবং পরিত্রাণের উপায় সম্পর্কে সম্মুখ ধারণা দেওয়া হবে।

ইমরান হোসেন মিলন

*

*