Maintance

ধনীদের স্ন্যাপচ্যাট, কমছে রেটিং

প্রকাশঃ ১:২৭ অপরাহ্ন, এপ্রিল ১৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:২৭ অপরাহ্ন, এপ্রিল ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  ভারত বা স্পেনের মত গরীব দেশের জন্য নয় স্ন্যাপচ্যাট। স্ন্যাপ ইনকর্পোরেশন প্রধান নির্বাহী ইভান স্পিগ্যালের এমন বক্তব্য সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচিত হন ইভান।

ক্ষোভ জানাতে অ্যাপস্টোর ও গুগল প্লেতে স্ন্যাপচ্যাটের রেটিং কমিয়ে দিচ্ছেন ভারতীয়রা। আর এখন সময়ের সাথে পাল্লা দিয়ে অ্যাপস্টোরগুলোতে রেটিং কমছে স্ন্যাপচ্যাটের।

প্লেস্টোরে ১৬ লাখ ৫৮ হাজার ৭৭২টি এক স্টার দেওয়া হয়েছে। অ্যাপস্টোরে কাস্টমার রেটিংসে এক স্টার দিয়েছে ৬ হাজার ৯৯ জন এবং ১.৫ স্টার দিয়েছে ৯ হাজার ৫২৮ জন ব্যবহারকারী।

snapchat-techshohor

শারদা শেটি নামে একজন গুগলপ্লেতে রিভিউতে লিখেছেন, স্ন্যাপচ্যাটের প্রধান নিবার্হী আপনার কত বড় সাহস আপনি আমাদের গরীব বলেছেন। আপনি কি কখনো ভারতে এসেছেন? আমরা সংস্কৃতি ও শিল্পের দিক দিয়ে অনেক বেশি ধনী। আমাদের আত্ম এবং হৃদয় অনেক বড় আপনার দেশের মত নয়।

শাওয়াদ নামে আরেক ব্যবহারকারী লিখেছেন, আইপিওতে যাওয়ার পরে আপনি ধনী হয়েছেন স্ন্যাপচ্যাটে প্রধান নিবার্হী। তবে দ্রুতই আপনার এই অহংকারের পতন হবে।

২০১৫ সালে ব্যবহারকারী বৃদ্ধি শীর্ষক এক বৈঠকে ইভান স্পিগ্যাল বলেছিলেন, ভারত কিংবা স্পেনের মত গরীব দেশের ব্যবহারকারী বৃদ্ধিতে নজর দিতে চান না তিনি। স্ন্যাপচ্যাট ধনীদের অ্যাপ গরীবদের নয়।

এই বক্তব্যের কথা সংবাদ মাধ্যমকে জানান প্রতিষ্ঠানটির সাবেক স্ন্যাপচ্যাট কর্মী অ্যান্থনি পম্পলিয়ানো।

অ্যান্থনি পম্পলিয়ানো আরও জানান, ব্যবহারকারীদের সক্রিয় সংখ্যার ভুল তথ্য বিনিয়োগকারীদের জানিয়েছিল স্ন্যাপচ্যাট। ২০১৫ সালের গ্রীষ্মে তখন স্ন্যাপচ্যাটের ৯৫ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী ছিল। কিন্তু বিনিয়োগকারীদের জানানো হয়েছিল ১০০ মিলিয়ন।

উল্লেখ্য অ্যান্থনি পম্পলিয়ানোকে দায়িত্ব ঠিকভাবে না পালন করার অভিযোগে স্ন্যাপচ্যাট থেকে চাকরিচ্যুত করা হয়।

অ্যান্থনি পম্পলিয়ানোর জানানো তথ্যের বিষয়ে স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে এখনো বিষয়টি সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/