১৯ এপ্রিল মিলবে শাওমি এমআই ৬

প্রকাশঃ ৬:২৪ অপরাহ্ন, এপ্রিল ১১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৪ অপরাহ্ন, এপ্রিল ১১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি মাসের ১৯ তারিখ উন্মুক্ত হবে শাওমির ফ্ল্যাগশিপ ডিভাইস এমআই ৬। প্রতিষ্ঠানটি প্রধান নিবার্হী লেই জুন তারিখটি নিশ্চিত করে একটি টিজার ছবি প্রকাশ করেছেন।

শাওমির পক্ষ থেকে বলা হচ্ছে, প্রতিষ্ঠানটির সবচেয়ে উচ্চ ক্ষমতা সম্পূর্ণ ফ্যাগশিপ ডিভাইস হতে যাচ্ছে এটি। দীর্ঘ ৭ বছর নানা পরীক্ষা-নিরীক্ষার ফসল এই ডিভাইস।

xiaomi-techshohor

টিজার ছবিতে দেখা যায়, বড় ইংরেজি অক্ষরে ছয় লেখা এবং নিচে চীনের একটি শহরের ছবি। উপরে রয়েছে শাওমির লোগো এবং নিচে লেখা ১৯ এপ্রিল উন্মু্ক্ত হবে ডিভাইসটি।

তবে ফোনটিতে কোন ধরনের কনফিগারেশন রয়েছে বা ডিজাইন কেমন হবে সেই সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

পূর্বে নানা গুঞ্জনে জানা যায়, এমআই ৬ দুইটি সংস্করণে বাজারে আসতে পারে। একটি হতে এমআই ৬ আরেকটি এমআই ৬ প্লাস। দুইটিতে ডিসপ্লের পার্থক্য ছাড়া তেমন কোনো পার্থক্য থাকবে না বলে ধারণা করা হচ্ছে। ডিভাইসটি মূল্য শুরু হতে পারে ৩২০ মার্কিন ডলার থেকে।

ধারণা করা হচ্ছে ফোনটির পিছনে থাকতে পারে সনি আইএমএক্স৩৮৬ সেন্সর সমৃদ্ধ ১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে থাকতে পারে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। প্রসেসর হিসেবে থাকবে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর।

আর মাত্র কয়েকটা দিন পরেই অপেক্ষার প্রহর শেষ হবে শাওমি ভক্তদের। এখন দেখার বিষয় এমআই৬ শাওমি ভক্তদের চাওয়া পাওয়া মেটাতে পারে কিনা।

ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*