স্যামসাংয়ের নতুন ক্রোমবুক আসছে এপ্রিলে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রোমবুক সিরিজের দুটি নতুন ল্যাপটপ বাজারে আনার ঘোষণা দিয়েছে স্যামসাং। ল্যাপটপ দুটি গুগলের ক্রোম অপারেটিং সিস্টেমে চলবে।

বিশ্বের শীর্ষ ইলেকট্রনিক্স নির্মাতা প্রতিষ্ঠানটি জানায়, আগামী মাস থেকে ১১.৬ ও ১৩.৩ ইঞ্চি আকারের নতুন ল্যাপটপ দুটি বাজারে পাওয়া যাবে।

এ দিকে তিনটি নতুন রংয়ের গ্যালাক্সি সিরিজের ট্যাব ৩ লাইট আনারও ঘোষণা দিয়েছে স্যামসাং। ব্যবহারকারীদের আকৃষ্ট করতে সবুজ, নীল এবং গোলাপী রংয়ের ট্যাবগুলো শিগগির বাজারে আসবে বলে জানানো হয়েছে।

chrombook_techshohor

দক্ষিণ কোরিয়ান কোম্পানটি জানিয়েছে, দুই ধরণের ব্যবহারকারীর কথা বিবেচনা করে দুই আকারের ক্রোমবুক ছাড়া হচ্ছে। এর আগে ২০১২ সালে প্লাস্টিক কাঠামোর প্রথম ক্রোমবুক বাজারে এনেছিল কোম্পানিটি।

১১.৬ ইঞ্চির ল্যাপটপটি এইচডি ডিসপ্লে সমৃদ্ধি, যার রেজুলেশন হবে ১৩৬৬*৭৬৮। প্রসেসর হিসেবে যুক্ত করা হয়েছে ১.৯ গিগাহার্জের  এক্সিনোস ৫অক্টা। রয়েছে ৪ গিগাবইট র‍্যাম এবং ১৬গিগাবাইটের স্টোরেজ সুবিধা।

নতুন ক্রোমবুকটির পেছনে এমনভাবে নকশা করা হয়েছে যা দেখে মনে হবে চামড়ার তৈরি।

অন্যদিকে ১৩.৩  ইঞ্চি আকারের ল্যাপটপটির গতি কিছুটা বেশি। এর ডিসপ্লের রেজুলেশন ১৯২০*১০৮০। রয়েছে উচ্চগতিশীল এআরএম ২.১ গিগাহার্জ প্রসেসর। এ ছাড়া রয়েছে ৪গিগাবইট র‍্যাম এবং ১৬ গিগাবাইট স্টোরেজ সুবিধা।

উভয় ল্যাপটপে রয়েছে এইচডি ওয়েবক্যাম। যার সাহায্যে ৭২০পি রেজুলেশনের ভিডিও চ্যাট করা যাবে।

১১.৬ এবং ১৩.৩ ইঞ্চির ল্যাপটপ দুটির মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৩১৯.৯৯ ডলার এবং ৩৯৯.৯৯ ডলার।

– দ্যা নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top