Maintance

হুয়াওয়ের সাউথইস্ট এশিয়া ট্যালেন্ট ডেভেলপমেন্ট ফোরাম অনুষ্ঠিত

প্রকাশঃ ৬:০৪ অপরাহ্ন, এপ্রিল ৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:০১ অপরাহ্ন, এপ্রিল ৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হুয়াওয়ে সাউথইস্ট এশিয়া ট্যালেন্ট ডেভেলপমেন্ট ফোরাম ২০১৭ অনুষ্ঠিত হয়েছে।

‘আইসিটি খাতের উন্নয়ন, ডিজিটাল রূপান্তরের ক্ষমতায়ন’ প্রতিপাদ্য নিয়ে দুই দিনব্যাপী এ ফোরামে সরকারি কর্মকর্তা, টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান এবং শিল্পখাতের সংশ্লিষ্টরা অংশ নেন।

দক্ষিণপূর্ব এশিয়া জুড়ে নিজেদের বিস্তৃতির, ডিজিটাল রূপান্তরের যুগে মেধার উন্নয়ন কৌশল এবং শীর্ষস্থানীয় বৈশ্বিক অপারেটরদের পরীক্ষিত অনুশীলন ও অভিজ্ঞতা থেকে শেখার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

Huawei-Techshohor

হুয়াওয়ের প্রিন্সিপাল স্ট্র্যাটেজি কনসালটেন্ট ইভান হুয়াং বলেন, ইতোমধ্যেই আইসিটি অর্থনীতির চালিকাশক্তি হিসেবে স্বীকৃত এবং এটা শিল্পখাতের বিপ্লব-ইন্টেলিজেনটাইজেনের সুযোগ করে দিচ্ছে। এখনই সময় ‘ডিজিটাল’ বিষয় উন্মুক্ত করার।

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের তথ্যানুযায়ী, এর মাধ্যমেই সম্ভব আগামী ১০ বছরে সমাজ ও শিল্পখাতে সম্ভাব্য ১০ বিলিয়ন মার্কিন ডলার আয়ের সুযোগ সুরক্ষিত করা। টেলকো অপারেটরদের উচিৎ নতুন প্রযুক্তি ও নতুন ব্যবসায়িক মডেল চালু করার ক্ষেত্রে অনিশ্চয়তাগুলো শনাক্ত করা। এ ডিজিটাল যুগ টেলিকম প্রতিষ্ঠানগুলোর সাংগঠনিক পরিবর্তন ও প্রতিভার রূপান্তরের অভিজ্ঞতার সুযোগ করে দেবে  বলে জানান তিনি।

আইসিটি খাতের উন্নয়নে বাংলাদেশেও হুয়েওয়ে সিডস ফর দ্য ফিউচার সিএসআর ফ্ল্যাগশিপ কর্মসূচি করে প্রতিষ্ঠানটি। এ কর্মসূচিতে হুয়াওয়ে সেরা কলেজ শিক্ষার্থী এবং আইসিটি বিভাগ সংশ্লিষ্ট তরুণ সরকারি কর্মকর্তাদের চীনে একটি শিক্ষা সফরের জন্য মনোনীত করে। এ কর্মসূচিতে হুয়াওয়ের আইসিটি বিষয়ে অভিজ্ঞতাগুলো তরুণ আইসিটি পেশাদারদের সঙ্গে শেয়ার এবং স্থানীয় আইসিটি খাতের উন্নয়ন নিয়ে কাজ করে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/