চাকরি ছাড়লেন গুগলের প্রধান গেইম ডিজাইনার

প্রকাশঃ ১০:১১ অপরাহ্ন, এপ্রিল ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:১১ অপরাহ্ন, এপ্রিল ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চাকরি ছাড়লেন গুগলের প্রধান গেইম ডিজাইনার নোহ ফালস্টেইন। তবে এই ঘটনার পিছনে বেশ কিছু মজার বিষয় রয়েছে। প্রথমত, গুগল কখনও তার যোগদানের বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানায়নি। দ্বিতীয়ত, গুগল কোনও গেইম তৈরি করেনি। এর কনটেন্ট একটি গেইম স্টুডিওর পরিবর্তে প্লাটফর্ম হিসেবে কাজ করেছে।

ফালস্টেইন ৪ বছর আগে গুগলে যোগদান করে। যদিও তার চাকরি ছাড়ার বিষয়টা জানতে বেশি সময় লাগেনি। একটি ব্লগ পোস্টের মাধ্যমে তিনি চাকরি ছাড়ার ঘোষনা দেননি।

google_logo_TechShohor

ফালস্টেইন লেখেন, চার বছর আগে এই মাসে আমি গুগলের প্রধান গেইম ডিজাইনার হিসেবে যোগদান করি। বিশ্বসেরা প্রযুক্তি কোম্পানিকে গেইম কোম্পানিতে রুপান্তর করার বিষয়টি আমার কাছে খুবই সুপ্রসন্ন মনে হয়েছিলো। দুর্ভাগ্যবশত, বিশ্বব্যাপী গেইমের প্রসার, বাজারের আকার বাড়লে সম্ভাবনা আরও প্রবল হয়েছে। কিন্তু আমি গুগল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। আজ (৬ এপ্রিল) গুগলে আমার শেষ দিন।

মাউন্টেইন ভিউ কোম্পানি গেইম তৈরি করার জন্যই ফালস্টেইনকে নিয়োগ দিয়েছিলো বলে মনে হয়, যদিও সেটি সম্ভব হয়নি।

তবে ফালস্টেইনের ভবিষৎ কি? তিনি গেইম তৈরি করবেন। ফালস্টেইন বলেন, আমি গুগল, আমার সহকর্মীসহ সবকিছু মিস করবো। তবে ৩৭ বছরের প্রফেশনাল গেইম ডেভেলপার হিসেবে আমার রক্তে গেইম তৈরি মিশে আছে। আমি সেটিকে মুছে ফেলতে পারবো না।

এনডিটিভি অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*