রিটুইটের বিশ্ব রেকর্ড

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পৌনে এক ঘন্টায় রিটুইট হয়েছে ১০ লাখ। এক সময় আগের বিশ্ব রেকর্ডই ভেঙ্গে দেয় ছবিটি। ছবিটি তোলা হয়েছিল অস্কার পুরস্কার চলাকালে। চলচ্চিত্রের শ্রেষ্ঠ এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের দিকে তখন চোখ ছিল কোটি দর্শকের।

যে ছবির কথা বলা হচ্ছে সেটি অস্কারের উপস্থাপক এলেন ডিজেনারেসের। ছবিটি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার আগের রিটুইটের রেকর্ড ভেঙ্গে দেয়। টুইটারে সবচেয়ে বেশি রিটুইটের রেকর্ড গড়েছে এ ছবিটি।

Ellen twitter_techshohor

ছবিটির একটি পটভূমি রয়েছে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ৮৬তম অস্কারের  উপস্থাপনা করেন মার্কিন টক শো উপস্থাপক ডিজেনারেস। হঠাৎ করে তিনি মঞ্চ ছেড়ে দর্শকসারিতে এসে পড়েন। এ সময় একটি সেলফি (নিজের মোবাইল থেকে নিজের ছবি তোলা) তোলেন তিনি। ছবি তোলার সময় সেখানে অন্য অনেক তারকা এসে জমা হন। একটি গ্রুপ ছবি তোলা হয়।

এ গ্রুপ ছবি টুইটারের টুইট করেন ডিজেনারেস। পরে তা সবচেয়ে কম সময়ে রিটুইটের রেকর্ড র্স্পশ করে। দুই ঘন্টার মধ্যে ছবিটি রিটুইট হয়েছে ২৪ লাখের বেশি। যা নতুন রেকর্ড তৈরি করেছে। সময়ের সাথে রিটুইটের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

২০১২ সালে নির্বাচনের সময় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ৮ লাখ বার রিটুইটের রেকর্ড ভেঙ্গে ফেলে এটি। সরাসরি অস্কার অনুষ্ঠান চলার সময় এটি রিটুইট হয়েছে প্রায় ১৫ লাখ।

– দ্যা নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top