Maintance

চালু হলো ইউটিউব টিভি

প্রকাশঃ ৭:২৭ অপরাহ্ন, এপ্রিল ৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪০ অপরাহ্ন, এপ্রিল ৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সার্চ জায়ান্ট গুগল চালু করেছে ইউটিউব টিভি। তবে শুরুতে শুধু যুক্তরাষ্ট্রে মিলবে এ সেবা।

সেবার আওতায় মাসিক ৩৫ মার্কিন ডলারে ৫০টি টিভি চ্যানেল দেখতে পারবেন গ্রাহকরা। তবে প্রথম একমাস গ্রাহকরা বিনামূল্যে সেবাটি নিতে পারবেন।  একটি ইউটিউব টিভির সাবস্ক্রিপশন পরিবারের সর্বোচ্চ ছয় সদস্যের মধ্যে শেয়ার করা যাবে।

youtube-tv-techshohor

এই সেবায় এবিসি, সিবিএস, ফক্স, এনবিসি এবং ইএসপিএনের মতো চ্যানেলও রয়েছে। ধীরে ধীরে চ্যানেল সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলে জানিয়েছে ইউটিউব।

Symphony 2018

গত ফেব্রুয়ারিতে এ সেবা আনার ঘোষণা দেয় গুগল।

এর আগে ইউটিউবের পণ্য ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টিয়ান অয়েস্টলিন জানিয়েছিলেন, একজন দর্শক যেমন অনুষ্ঠান দেখতে চান, সে অনুযায়ী এই লাইভ ইউটিউব টিভি ডিজাইন করা হয়েছে। এই সেবার মাধ্যমে ব্যবহারকারীরা স্মার্টফোনেও সহজেই টিভি দেখতে পারবেন। চাইলে অনুষ্ঠান রেকর্ড করে পরে দেখতে পারবেন।

ইউটিউব টিভি সেবার সবচেয়ে উল্লেখ্যযোগ্য ফিচার ক্লাউড ডিভিআর। এর মাধ্যমে ব্যবহারকারীরা আনলিমিটেড অনলাইন ক্লাউড স্টোরেজ পাবেন। সেখানে যেকোনো অনুষ্ঠান রেকর্ড করে রাখতে পারবেন। 

সেট টপ বক্সে টিভি অনুষ্ঠান রেকর্ড করা যায়, সেক্ষেত্রে স্টোরেজ নিয়ে চিন্তা করতে হয় ব্যবহারকারীদের। এই ঝামেলা থেকে মুক্তি দেবে ইউটিউব টিভি। ফলে এটি গ্রাহকদের কাছে আরও বেশি জনপ্রিয়তা পাবে বলে মনে করছে ইউটিউব কর্তৃপক্ষ।

এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করে সেবাটি উপভোগ করা যাবে।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/