Maintance

দেশে আসুস আল্ট্রাবুক সিরিজের জেনবুক

প্রকাশঃ ৪:৪৫ অপরাহ্ন, এপ্রিল ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫৩ অপরাহ্ন, এপ্রিল ৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘সবার জন্য জেনবুক’ ক্যাম্পেইনের মাধ্যমে দেশে আল্ট্রাবুক সিরিজের জেনবুক এনেছে গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড।

ইতোমধ্যে দেশে পরিবেশক এই প্রতিষ্ঠানের সবগুলো শাখাতে পৌঁছে গেছে নোটবুকটি। আজ থেকে বিক্রিও শুরু হচ্ছে।

সোমবার রাজধানীর বাংলামোটরে বিআইজেএফ সম্মেলন কক্ষে জেনবুকটির উন্মোচনে সংবাদ সম্মেলন করে প্রতিষ্ঠানটি।

সংবাদ সম্মেলনে জেনবুকের এক্স ৪১০ মডেলটির বিস্তারিত জানান আসুসের পণ্য ব্যবস্থাপক আশিকুজ্জামান।

DSC_4020

তিনি বলেন, বিশ্বব্যাপী হালকা গড়নে শক্তিশালী নোটবুক হিসেবে আল্ট্রাবুকের চাহিদা বেড়েই চলেছে। আল্ট্রাবুক সিরিজের ল্যাপটপ সাধারণ ল্যাপটপ থেকে দেখতে আকর্ষনীয় এবং হালকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশে জেনবুকের অনেকগুলো মডেল পাওয়া যাবে। তবে শুরুটা হচ্ছে ইউ এক্স ৪১০ মডেল দিয়ে। এর বিশেষত্ব হচ্ছে ডিসপ্লের দুপাশে ৬ মিলিমিটার ব্যাজেল রয়েছে। ফলে এর স্ক্রিন বডি অনুপাত ৮০ শতাংশ।

মাত্র ১.৪ কেজি ওজনের এই জেনবুকে আরও থাকছে ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এতে ব্যাকলিট কি-বোর্ড থাকায় কম আলোতেও নোটবুকটিতে টাইপ করা যাবে।

ইউএক্স ৪১০ মডেলের জেনবুকটি ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। ফুল মেটাল বডির আল্ট্রাবুকটি ইন্টেল এর সপ্তম প্রজন্মের কোর আই থ্রি বা কোর আই ফাইভ দুটি প্রসেসর দিয়েই মিলবে।

কোয়ার্টজ গ্রে আর গোল্ড দুটি আকর্ষণীয় রঙ থেকে ক্রেতারা তাদের পছন্দসই নোটবুকটি পছন্দ করে নিতে পারবেন।

জেনবুকের মোট ১২ টি মডেল থেকে ক্রেতারা ইউএক্স সিরিজের ডিভাইস বেছে নিতে পারবেন। এই সিরিজের মূল্য শুরু হবে ৪৭ হাজার টাকা থেকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আসুসের কান্ট্রি ম্যানেজার আল ফুয়াদ, আসুসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খোন্দকারসহ আরও অনেকে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/