জিওনি এ১ এর প্রি-বুকিং চলছে ভারতে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের বাজারে জিওনি এ১ স্মার্টফোনের প্রি-বুকিং শুরু হয়েছে। কোম্পানির নিজস্ব ওয়েবসাইট ও অফলাইন স্টোরগুলোতে এই বুকিং দিতে পারছেন গ্রাহকরা। স্থানীয় বাজারে এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯ হাজার ৯৯৯ রুপি।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে জিওনির নতুন এই স্মার্টফোন উন্মোচন করা হয়। প্রাথমিকভাবে ভারতের বাজারে ফোনটির প্রি-বুকিং সুবিধা চালু করা হয়েছে। তবে ঠিক কবে নাগাদ গ্রাহকরা ফোনটি হাতে পাবেন সেটি জানানো হয়নি। এছাড়া সকল অফলাইন স্টোর ও অ্যামাজনের মাধ্যমে বিক্রি করা হবে।

Gionee-A1-TechShohor

গ্রে, ব্ল্যাক ও গোল্ড এই তিনটি রঙে দুই বছরের ওয়ারেন্টি সুবিধাযুক্ত এই স্মার্টফোন প্রি-বুক করতে পারছেন গ্রাহকরা। সাথে উপহার হিসেবে থাকছে একটি জেবিএল হেডফোন অথবা সুইচ মিলিটারি ব্লুটুথ স্পিকার।

আন্তর্জাতিক বাজারে ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৩৪৯ ডলার। উন্মোচন অনুষ্ঠানে একইসাথে জিওনি এ১ প্লাস উন্মোচিত হয়। সেটির দাম ধরা হয় ৪৯৯ ডলার।

ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, ডুয়াল সিমের জিওনি এ১ স্মার্টফোন অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাটনির্ভর এমিগো ৪.০ অপারেটিং সিস্টেমে চলবে। এতে থাকছে ৫ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি১০ এসওসি।

ফোনটির পিছনে ডুয়াল এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকলেও সেলফি তোলার জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। শুধু তাই নয়, সেলফি আরও সুন্দর করতে থাকছে সেলফি ফ্ল্যাশ।

এর ৬৪ গিগাবাইটের ইন্টারন্যাল স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। রয়েছে ৪ গিগাবাইটের র‍্যাম ও ৪০১০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এনডিটিভি অবলম্বনে রুদ্র মাহমুদ

Related posts

*

*

Top