Maintance

চাহিদার শীর্ষে গেইমিং মাউস

প্রকাশঃ ৩:১৯ অপরাহ্ন, এপ্রিল ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৯ অপরাহ্ন, এপ্রিল ১, ২০১৭

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের সবচেয়ে বড় কম্পিউটার বাজার আইডিবি ভবনের চারপাশ বেলুন এবং রঙিন ফিতায় সেজেছে নতুন রূপে। বিসিএস কম্পিউটার সিটির ১৫তম সিটিআইটি মেলা উপলক্ষ্যে সাজ সজা রব এখন এই বাজারে। আইডিবি ভবন ঘুরে দেখা গেলো ক্রেতাদের ভীড়। অনেক দোকানদার ব্যস্ত সময় কাটাচ্ছেন বেচাবিক্রিতে।

হাসিব আদনান নামে এক বিক্রেতা জানান, মেলা নিয়ে তাদের নানা আয়োজন রয়েছে। বিভিন্ন পণ্যের নানা ছাড় থাকবে। তবে এখনো নির্ধারণ করা হয়নি ছাড়গুলো। তবে মূল্য ছাড়া ও প্রেনড্রাইভ, অ্যান্টিভাইরাসসহ বিভিন্ন পণ্য উপহার হিসেবে থাকবে।

তবে মেলার আগেও বেচাবিক্রি অনেকটাই ভালো বলে জানান তিনি। তেমটা বোঝাও গেল কয়েকজন ক্রেতার সাথে কথা বলে। তারা জানান, মেলাতে পাওয়া ছাড়ের জন্য অপেক্ষা না করেই তাদের প্রয়োজনীয় গ্যাজেট কিনছেন।

idb-techshohor

শোভন নামে এক শিক্ষার্থী টেকশহরেডটকমকে জানান, তার কম্পিউটারের মাউস নষ্ট হয়ে গেছে। তাই মাউস কিনতে এসেছিলেন। পছন্দমত হওয়ায় এফোরটেক ব্লাডি ভিথ্রিএম মাউসটি কিনে কিনেছেন তিনি।

বাজার ঘুরে দেখা গেলো বিভিন্ন ব্র্যান্ডের মাউস রয়েছে। ৩০০ টাকা থেকে শুরু করে ৫ হাজার টাকারর বেশি দামেরও মাউস রয়েছে বাজারে।

কাজের পাশাপাশি ভিন্নরকম ডিজাইনের মাউস গেইমারদের কাছে গুরত্বপূর্ণ। কেননা কম্পিউটারটিকে সাজিয়ে নিতে চান তারা।  এক্ষেত্রে এফোরটেক ব্লাডি সিরিজের মাউজ বেশ জনপ্রিয় অনেকেই কাছে। সাশ্রয়ী দামে এক বছরের ওয়ারেন্টিসহ আকষর্ণীয় ডিজাইনের মাউস পাওয়া যাচ্ছে। ব্লাডি এ৯১ মডেলেটি বিক্রি হচ্ছে ১ হাজার ৭০০ টাকা, ব্লাডি ভিথ্রিএম বিক্রি হচ্ছে ১ হাজার ৫০০ টাকায়।

রেজার ব্র্যান্ডের মাউস বিক্রি হচ্ছে ৪ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে ১৩ হাজার টাকায়। রেজার ডেথ অ্যাডার মাউস বিক্রি হচ্ছে ৫ হাজার ৮০০ টাকায়। রেজার নাগা কোমা মাল্টি রংয়ের মাউস ৬ হাজার ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

গেইমিং পণ্য বিক্রির দোকান ওয়ানস্টপের এক বিক্রেতা টেকশহরে ডটকমকে জানান, গেইমিং মাউসগুলো ভালো বিক্রি হচ্ছে। বিশেষ করে ব্লাডি, রেজার, জিনিয়াস মাউরুজ, হেভিট ইত্যাদি ব্র্যান্ডগুলো।

আরও কয়েকটি দোকান ঘুরে দেখা যায়, গেইমার ছাড়া অফিস বা বাসায় ব্যবহারকারীদের কাছে ডেল, লজিটেক, এফোরটেক ইত্যাদি ব্র্যান্ডের মাউসগুলোর চাহিদা রয়েছে।

ডেলের অপটিক্যাল মাউস বিক্রি হচ্ছে ৩০০ টাকায়। রাপো ব্র্যান্ডের ওয়ালেস কিবোর্ড মাউসের কম্বো পাওয়া যাচ্ছে ১ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে ৬ হাজার টাকার মধ্যে।

মাউস ছাড়া প্রসেসর, ল্যাপটপ, কম্পিউটার যন্ত্রাংশ, র‍্যাম, হার্ডড্রাইভ, এসএসডি, স্পিকার ইত্যাদি পণ্যগুলোও ভালো বিক্রি হচ্ছে। বিক্রেতারা আশা প্রকাশ করছেন মেলা শুরু হলে এই বিক্রির হার আরও বৃদ্ধি পাবে এবং আরো ক্রেতা সমাগম হবে।

আরও পড়ুন: 

*

*

Related posts/