Maintance

আইওটি নিয়ে হুয়াওয়ে

প্রকাশঃ ৪:৩৮ অপরাহ্ন, মার্চ ২৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৮ অপরাহ্ন, মার্চ ২৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেকসই শহর, নিরাপদ এবং উপযুক্ত শক্তির ব্যবহারযোগ্য স্মার্ট ভবন নির্মাণে ‘ইন্টারনেট অব থিংস (আইওটি)’ প্রযুক্তি নিয়ে কাজ করবে হানিওয়েল ও হুয়াওয়ে।

এসব কাজ করতে ইতোমধ্যে বিশ্বখ্যাত ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে অংশীদারিত্বে যাওয়ার ঘোষণা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে।

প্রতিষ্ঠান দুটি এসসঙ্গে কাজ করে ভবন নির্মাণ সংক্রান্ত খরচ কমানো যাবে বলে বলছে প্রতিষ্ঠান দুটি। এশিয়ার মতো ঘনবসতিপূর্ণ অঞ্চলে স্মার্ট সিটি নির্মাণে অভিনব প্রযুক্তি নিয়ে মূলত কাজ করবে হানিওয়েল।

Huawei-techshohor

সম্প্রতি চীনের সেনঝেনে ‘লঙ্গেং স্মার্ট সিটি’ নামের একটি প্রকল্পে একসঙ্গে কাজ করছে হানিওয়েল ও হুয়াওয়ে। প্রকল্পে বিল্ডিং অটোমেশন সিস্টেম, নিরাপত্তা এবং আগুন নির্বাপণ ব্যবস্থা সরবরাহ ও পরিচালনা করছে হানিওয়েল।

এছাড়া কানেক্টেড বিল্ডিং সল্যুশন, বিল্ডিং ম্যানেজমেন্ট ড্যাশবোর্ড, অ্যালার্ম সিস্টেম, ওয়ার্ক অর্ডার ম্যানেজমেন্ট এবং কুইক রেসপন্স ও প্রিভেন্টিভ মেইন্টেন্যান্স সিস্টেম সরবরাহ করছে প্রতিষ্ঠানটি। অন্যদিকে প্রকল্পটিতে আইসিটি অবকাঠামো যেমন-ডাটা সেন্টার, সিকিউরিটি প্রটেকশন অ্যান্ড মনিটরিং, আইওটি গেটওয়ে এবং ক্লাউড সেবা দিচ্ছে হুয়াওয়ে।

কানেক্টেড গাড়ি রূপান্তর, গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে সহায়তা করার লক্ষ্যে ইতালির মেটাসিস্টেমের সঙ্গে অংশীদারিত্বে গিয়েছে হুয়াওয়ে। এর মধ্য দিয়ে তারা আইওটি নিয়ে কাজ করবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/