Maintance

আবার আসছে গ্যালাক্সি নোট ৭

প্রকাশঃ ৩:৫৮ অপরাহ্ন, মার্চ ২৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৮ অপরাহ্ন, মার্চ ২৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন রূপে ফিরে আসছে গ্যালাক্সি নোট ৭। বিস্ফোরণ কাণ্ডে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাং তাদের ফ্ল্যাগশিপটি বাজার থেকে প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছিল।

রিসাইক্লিংয়ের মাধ্যমে তিন ধাপে ডিভাইসটি ফের বাজারে ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্যামসাং। আরেকটি ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৮ উন্মুক্তের একদিন আগে এই ঘোষণা দিলো প্রতিষ্ঠানটি।

নতুনভাবে বাজারে আসা গ্যালাক্সি নোট ৭ যেন বিস্ফোরণ না হয় এর জন্য নানা পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ছোট ব্যাটারি। তবে তা যেন সহজেই গরম না হয় সে ব্যবস্থা করা হয়েছে। ফলে ডিভাইসটি বিস্ফোরণ হবে না বলে গ্রাহকদের নিশ্চিন্ত থাকতে বলা হচ্ছে স্যামসাংয়ের পক্ষ থেকে।

samsung-galaxy-techshohor-note7

গত বছর উন্মুক্তের পর নোট ৭ ডিভাইসটির ব্যাটারি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। এই ঘটনার জের ধরেই প্রতিষ্ঠানটির ৪.৩ মিলিয়ন ইউনিট ডিভাইসটি বাজার থেকে প্রত্যাহার করে নিতে বাধ্য হয়। এমনকি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে ক্ষমাও চায় স্যামসাং।

গেলো বছর শুধুমাত্র নোট ৭ ত্রুটির কারণে বাজারে লোকসানের মুখে পড়ে দক্ষিণ কোরিয় জায়ান্ট। নোট ৭ ইস্যু থেকে স্যামসাংয়ের লোকসান পাঁচ বিলিয়ন ডলার অতিক্রম করছিল।

তবে চলতি বছর গ্যালাক্সি এস৮ ডিভাইস এনে বাজার মাতিয়ে রাখতে মরিয়া স্যামসাং। আগামীকালই আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হবে গ্যালাক্সি এস৮ ডিভাইস।

এখন দেখার বিষয় এস৮ এবং রিসাইক্লিংয়ের মাধ্যমে নিয়ে আসা নোট ৭ কেমন সাড়া ফেলবে গ্রাহকদের কাছে।

দ্য ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন: 

*

*

Related posts/