Maintance

নারী ই-কমার্স ব্যবসায়ীদের জন্য ই-ক্যাবের আয়োজন

প্রকাশঃ ৪:০১ অপরাহ্ন, মার্চ ২৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:০১ অপরাহ্ন, মার্চ ২৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ই-কমার্সের মাধ্যমে যে সকল নারীরা স্বাবলম্বী হয়েছেন এবং লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের নিয়ে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করে পণ্য প্রদর্শনী ও প্রশিক্ষণ কর্মশালা।

গত শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে ‘ইমপাওয়ারিং উইমেন থ্রো ই-কমার্স এন্ট্রাপ্রেনিউরশিপ’ নামের দিনব্যাপী নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবার প্রদর্শন করা হয়। এসময় নারী উদ্যোক্তারা জামদানি শাড়ী, গহনা, প্রসাধনীসহ বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেন।

প্রদর্শনীতে অংশ নেওয়া কাজু’র পসরা এর স্বত্বাধিকারিণী রাহাতুন জান্নাত জানান, এধরনের আয়োজন করা খুবই প্রয়োজন। এর মধ্যে দিয়ে নিজেরে উদ্যোগগুলো তারা অন্যদের সামনে তুলে ধরতে পারেন জানিয়ে ই-ক্যাবকে ধন্যবাদ জানান।

e-Cab-Women-Techshohor

আয়োজক ই-ক্যাবের পরিচালক নাসিমা আক্তার নিশা জানান, ই-কমার্সে খাতে আরোও নারীদের স্বাবলম্বী করার জন্যই ই-ক্যাব থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে, ভবিষ্যতেও নেওয়া হবে।

দুই সেশনে দিনব্যাপী এই আয়োজন চলে। দ্বিতীয় সেশনে নারী উদ্যোক্তাদের বিক্রি বৃদ্ধির জন্য ডিজিটাল মার্কেটিংয়ের উপর একটি কর্মশালা পরিচালনা করেন এমসিসি’র হেড অফ ট্রেইনিং নাজমুল হাসান তপু এবং এসএসএল ওয়্যারলেসের হেড অব ই-কমার্স নাওয়াত আশেকীন।

এক  সেশনে নিজ নিজ ক্ষেত্রে সফল নারীদের নিয়ে ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদের সভাপতিত্বে প্যানেল ডিসকাশন করা হয়।

সেখানে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট মমতাজ বেগম, বেসিস ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ আরিফা জেসমিন কনিকা, দেশিফুল ডটকমের প্রতিষ্ঠাতা বুশরা আলম, রেনে বাংলাদেশের প্রধান নির্বাহী সানজানা জামান, উইমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা আছিয়া নীলা।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/