Maintance

মে মাসে ঢাকায় অ্যান্ড্রয়েড নিয়ে দুইদিনের সম্মেলন

প্রকাশঃ ৫:২৩ অপরাহ্ন, মার্চ ২৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৩ অপরাহ্ন, মার্চ ২৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর  : ইন্টারনেট জায়ান্ট গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নিয়ে দেশে সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে মে মাসে। ‘ড্রয়েডকন ঢাকা ২০১৭’ শীর্ষক দুই দিনব্যাপী এই অনুষ্ঠানে হাজারের অধিক ডেভেলপার ও অ্যান্ড্রয়েডপ্রেমী অংশগ্রহণ করবেন।

৫-৬ মে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। আয়োজনে দিনব্যাপী হাতে-কলমে প্রশিক্ষণ, অভিজ্ঞতার আদান-প্রদান, সাইবার নিরাপত্তাসহ নান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। দেশের প্রায় অর্ধশত স্টার্টআপ তাদের সেবা প্রদর্শন করবে এতে।

এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে নতুন কিছু উদ্ভাবনী প্রকল্পের প্রদর্শন করা হবে। আয়োজনে সেরা প্রকল্প মনোনিত দুই দলের জন্য প্রকল্প উন্নয়নের আর্থিক পুরস্কার থাকবে।

droidcon2017-techshohor

ড্রয়েডকন প্রধান নিবার্হী বরিস জ্যাবসেন ছাড়াও দেশের ডেভেলপাররা বক্তা হিসেবে থাকবেন এই আয়োজনে।

উল্লেখ্য জার্মানিতে অ্যান্ড্রয়েডপ্রেমী আন্তর্জাতিক দলের হাত ধরে ড্রয়েডকন প্লাটফর্মটি পথ চলা শুরু হয় ২০০৯ সাল। এই প্লাটফর্মটি যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, চীন, ইতালিসহ বিভিন্ন দেশে ৫৫টি বৃহৎ আন্তর্জাতিক অ্যান্ড্রয়েড সম্মেলনের আয়োজন করেছিল। সেই ধারাবাহিকায় এবার বাংলাদেশে এই আয়োজন।

সম্মেলনটি বাংলাদেশে আয়োজন করছে ‘ডস আইসিটি সলিউশন লিমিটেড’।

৫ ও ৬ মে এই সম্মেলনে অংশগ্রহণ করতে হলে এই ঠিকানায় থেকে টিকেট সংগ্রহ করা যাবে। ড্রয়েডকন সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

তুসিন আহমেদ

*

*