উইন্ডোজ ফোন ৮.১ এ কাস্টমাইজ সুবিধা থাকছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাইক্রোসফটের মোবাইল অপারেটিং সিস্টেম উইন্ডোজ ফোন ৮.১ এর নতুন সংস্করণে ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করার সুযোগ থাকছে।

সর্বশেষ ফাঁস হওয়া তথ্যে দেখা গেছে, অপারেটিং সিস্টেমটির (ওএস) হোম স্কিনের ওয়ালপেপারে নিজেদের পছন্দমত ছবি লাইভ টাইলসে যুক্ত করা যাবে।

WP8.1_techshohor

 

উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা দীর্ঘদিন থেকে কাস্টমাইজ ব্যাকগ্রাউন্ডের ফিচার যুক্ত করার কথা জানিয়ে আসছিলেন। কেননা বর্তমান সংস্করণে হোম স্ক্রিনে নিজের পছন্দমত ছবি যুক্ত করা যায় না। এবার তাদের প্রত্যাশা মেটানোর উদ্যোগ নিয়েছে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

সর্বশেষ ইতালির উইন্ডোজ ব্লগে উইন্ডোজ ফোন ৮.১ ওএসের স্ক্রিনশটের ছবি ফাঁস করা হয়। এতে দেখা যায়, নতুন সংস্করণটিতে হোম স্ক্রিনে কাস্টম সুবিধা যোগ করা যাবে।

সম্প্রতি টুইটার একাউন্ট ইভলিকসের ফাঁস হওয়া এক ছবিতে দেখা যায় উইন্ডোজ ফোন ৮.১ আপডেট ক্যাপাসিটিভ বাটনের যুগে ইতি টানবে মাইক্রোসফট। এর বদলে সরাসরি স্ক্রিনের মধ্যেই ভিস্যুয়াল বাটন যুক্ত হতে পারে।

জানা গেছে, নতুন সংস্করণটি এখনও আভ্যন্তরীণ পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। চলতি বছরে এটি উন্মুক্ত করা হবে। আগামী এপ্রিলে মাইক্রোসফটের বিল্ড কনফারেন্সে এটি বাজারে ছাড়ার ঘোষণা দেওয়া হতে পারে।

মোবাইল অপারেটিং সিস্টেমের ক্ষেত্রেও অ্যান্ড্রয়েড এবং আইওএসের সাথে পাল্লা দিয়ে ব্যবহাকারীদের কাছে জনপ্রিয় হতে চেষ্টা চালাচ্ছে মাইক্রোসফট। এ কারণে আগের সংস্করণের সঙ্গে নতুন নতুন ফিচার যোগ করা হচ্ছে।

দ্যা নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top