Maintance

সাইবার নিরাপত্তায় প্রশিক্ষণ দেবে ক্র্যাফ

প্রকাশঃ ১:১৫ অপরাহ্ন, মার্চ ২১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৫ অপরাহ্ন, মার্চ ২১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সাইবার জগতে নিরাপত্তা নিশ্চিত করতে দুই দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণের আয়োজন করেছে ক্রাইম রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস ফাউন্ডেশন (ক্র্যাফ)।

৩১ মার্চ থেকে ১ এপ্রিল এই প্রশিক্সণ কর্মশালা অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুই ঘণ্টা করে এই প্রশিক্ষণ দেওয়া হবে।

Cyber security program by CRAF-Techshohor

এই প্রশিক্ষণে থাকবে সাইবার নিরাপত্তা সম্পর্কে আলোচনা, ইন্টারনেট ব্যবহারে নিজের নিরাপত্তা নিশ্চিত করা, নিরাপদে ই-মেইল ব্যবহার করা, ই-কমার্স, ফেইসবুক গ্রুপ, ফেইসবুক পেইজের অ্যাডমিন কিভাবে তাদের সাইট, পেইজ বা গ্রুপের নিরাপত্তা নিশ্চিত করবেন কতা নিয়ে আলোচনা।

এছাড়াও থাকবে কিভাবে নিজের ডিভাইস সিকিউরড আছে তা জানা,  কিভাবে পাসওয়ার্ড প্রটেক্টেড হবেন, ডিভাইস হারিয়ে গেলে কিভাবে তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা যায় বা তা ট্র্যাক করা যায়, ক্রেডিট কার্ড হ্যাক হলে কি করা দরকার, আইসিটি আইন সম্পর্কে বিস্তারিত আলোচনা এবং সাইবার ক্রাইমের শিকার হলে কি করতে হবে ইত্যাদি।

 ক্র্যাফের প্রেসিডেন্ট জেনিফার আলম বলেন, এখন সব কিছুই ইন্টারনেট বেইজ। যোগাযোগে ই-মেইল, ফেইসবুক, ভাইবার, মেসেঞ্জার, ইমো, স্কাইপি ইত্যাদি অ্যাপ। আরা এগুলোতে ব্যক্তিগত তথ্য কতোটা নিরাপদ তা নিয়ে কেউ ভাবেন না। তারা এসব সাইবার পরিসরে ব্যক্তির তথ্য এবং তাকে নিরাপদ রাখতেই এমন প্রশিক্ষণের আয়োজন করেছেন।

প্রশিক্ষণে অংশ নিতে ফি দিয়ে নিবন্ধন করা যাবে এই ঠিকানায়

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/