Maintance

মজিলা সম্পর্কে জানাতে দুই দিনের কর্মশালা

প্রকাশঃ ৪:৩৩ অপরাহ্ন, মার্চ ২০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:০১ অপরাহ্ন, মার্চ ২০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দুই বছর পার করলো মজিলা কিউএ বাংলাদেশ কমিউনিটি। এই উপলক্ষ্যে ‘ফায়ারফক্স টেস্ট পাইলট স্প্রিন্ট ঢাকা’ শীর্ষক কর্মশালার আয়োজন করেছে কমিউনিটিটি। বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে কর্মশালাটি অনুষ্ঠিত হবে ২৪ ও ২৫ মার্চ।

১৮ ঘণ্টাব্যাপী কর্মশালায় মজিলার প্রকৌশলীরা সরাসরি ফায়ারফক্স টেস্ট পাইলটের বিভিন্ন বিষয় নিয়ে নিয়ে কথা বলতে অনলাইনে অংশ নেবেন।

এই কর্মশালায় ফায়ারফক্স টেস্ট পাইলটের বিভিন্ন এক্সপেরিমেন্টাল ফিচারের গুনগতমান যাচাইয়ের বিভিন্ন ধাপ পরীক্ষা করে দেখা হবে।

mozila-techshohor

পাশাপাশি কিভাবে আরও ভালোভাবে মজিলার বিভিন্ন প্রোডাক্ট ও ফিচার এর গুণগত মান উন্নয়নে কাজ করতে হয় তা দেখানো হবে। এছাড়া স্বেচ্ছাসেবকদের দক্ষতা বৃদ্ধির জন্যও প্রশিক্ষণ দেওয়া হবে।

মজিলা কিউএ বাংলাদেশ কমিউনিটি লিডার হোসাইন আল ইকরাম টেকশহরডটকমকে জানান, গত দুই বছর তারা বিভিন্ন ইভেন্টের আয়োজন করেছেন। সেই ধারাবাহিকাতায় কমিউনিটির কাজের অংশ হিসেবে বিভিন্ন কন্ট্রিবিউটর এনগেজমেন্ট ইভেন্টের আয়োজনও করেন। সবাইকে একসাথে করে, সবার মধ্যে সমন্বয় করা এবং তারা যে কাজ করেন সে বিষয়ে বিস্তারিত প্রশিক্ষণ দেওয়া এর উদ্দেশ্য থাকছে।

তিনি আরও বলেন, চলতি বছরের শেষ নাগাদ কিভাবে মজিলা কিউএ বাংলাদেশ কমিউনিটি নিয়ে এগিয়ে চলা যাবে তারও পরিকল্পনা করা হবে এই আয়োজন থেকে।

উল্লেখ্য, ফায়ারফক্স ব্রাউজারের বিভিন্ন পরীক্ষামূলক অ্যাডঅন বা এক্সটেনশন নিয়ে ব্যবহারকারীদের ফিডব্যাক, ইউজার রিসার্চ এবং বিভিন্ন স্টেপের মাধ্যমে ফায়ারফক্সে নিয়ে আসার একটা প্লাটফর্ম হচ্ছে ফায়ারফক্স টেস্ট পাইলট।

কর্মশালায় সহযোগিতা করছে ফায়ারফক্স ডেস্কটপ ইঞ্জিনিয়ারিং টিম এবং ব্র্যাক ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাব। এই আয়োজনে অংশগ্রহণ করার নিয়ম ও নিবন্ধন করতে এই ঠিকানায় যেতে হবে।

তুসিন আহমেদ

*

*

Related posts/