ছাড়-উপহারে চলছে বিসিএস আইসিটি ওয়ার্ল্ড

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যমুনা ফিউচার পার্কের স্টল, প্যাভিলিয়ন, সপ, করিডোর সবখানেই জমজমাট ভিড়। সব বয়সের মানুণের উৎসাহের কমতি নেই। ভিড় ঠেলে খুঁজছেন পছন্দের তথ্যপ্রযুক্তি পণ্য। পছন্দ হলেই চলছে দামদর, কেনাকাটা। আর ইভেন্ট কর্নার ও গেইমিং জোনে তুমুল হৈ-হুল্লোড়, উচ্ছ্বাস, করতালি। শনিবার বিসিএস আইসিটি ওয়ার্ল্ড-এর তৃতীয় দিনের চিত্র এমনটাই ছিলো।

এদিন ইভেন্ট কর্নারে সেলিব্রেটি আড্ডায় ছিলেন জনপ্রিয় ব্যান্ড দল পাওয়ার ভয়েজের শিল্পী পিংকি ও মাসুদ। বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তার সঙ্গে জমিয়ে আড্ডা দিয়েছেন দর্শনার্থীরা। শুনেছেন গান। এর আগে শুক্রবার সন্ধ্যায় এখানে ছিলেন বিশিষ্ট কণ্ঠ ও অভিনয়শিল্পী আগুন।

BCS ICT WORLD 3rd day-TechShohor

ডিজিটাল এডুকেশন জোনেও ভালোই ভিড় ছিল। শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষও আগ্রহ নিয়ে দেখেছেন, জেনে নিয়েছেন শিক্ষায় তথ্যপ্রযুক্তি উপকরণ, প্রক্রিয়া এবং ব্যবহার। ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রযুক্তির ক্যানভাসে শিশুকিশোরেরা আঁকছে স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ। এ প্রতিযোগিতা চলছে তিন গ্রুপে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

পুরো মেলা প্রাঙ্গনেই ফ্রি ওয়াই-ফাই সুবিধা আর ইন্টারনেট ব্রাউজিং কর্নারে উচ্চ-গতির ইন্টারনেট বিনামূল্যে ব্যবহার করতে পেরে আগত দর্শনার্থীরা খুবই উচ্ছ্বাসিত।

মেলায় যত ছাড়
এক্সিকিউটিভ টেকনোলজিস এসার ব্র্যান্ডের ল্যাপটপ ও নোটবুকের সঙ্গে বিশেষ মুল্য ছাড়, বান্ডেল গিফট এবং র্যা ফেল ড্র’র বিজয়ীকে সিঙ্গাপুর-থাইল্যান্ড-নেপালের রিটার্ন বিমান টিকেট দিচ্ছে। ইউনিক বিজনেস সিস্টেমস হিটাচি মাল্টিমিডিয়া প্রজেক্টরের সঙ্গে একটি স্ক্রিন ও স্পিকার; ওরিয়েন্ট কম্পিউটারস নিউ সনিক ব্র্যান্ডের প্রজেক্টরের সঙ্গে স্ক্রিন; টেকভ্যালী সিস্টেমস ডেল প্রিন্টারের সঙ্গে ডেল পেপার ও টি শার্ট; সাউথবাংলা কম্পিউটার প্রতিটি টেন্ডা রাউটারে মগ; আইটি পয়েন্ট কিউবি মডেমের সঙ্গে অ্যান্টি ভাইরাসসহ মাউস/কীবোর্ড/কুলিং ফ্যান; বাংলালায়ন কানেকশন ও মডেমের সঙ্গে জিম ব্যাগ, এলবি লিংক ত্রিপল ও ডুয়েল অ্যানটেনা এবং রাউটারে ছাড় ও ওয়ারলেস ল্যান কার্ড; সনি ভায়ো ল্যাপটপের সঙ্গে মোবাইল সেট; থ্রিজি মডেম ও ইয়ার ফোন, আইওয়েব টেকনোলজি এভাস্ট অ্যান্টিভাইরাসে ছাড় ও মাউস উপহার হিসেবে দিচ্ছে।

বিজনেজল্যান্ড দিচ্ছে কবি ট্যাব পিসিতে বিশেষ ছাড়। ওয়ালটন সবধরণের প্রিমো স্মার্ট ফোনে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। বিজয় ডিজিটাল ৩০ শতাংশ ছাড়ে বিজয় শিশু শিক্ষা-১, ২ (বাংলা বই), বিজয় শিশু শিক্ষা-১, ২ (অংক বই), বিজয় শিশু শিক্ষা-১, ২ (ইংরেজি বই), বিজয় এক্সেল, কোয়ার্ক, ইন্টারনেট শেখার বই; ইউনিকম বাংলাদেশ ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটিতে ২৫ শতাংশ এবং এখনি ডটকম সব পণ্যে ৩৫ শতাংশ পর্যন্ত, ম্যাজিক কম্পিউটার স্যামসাং মনিটরে ৫ শতাংশ, ইউনিফাইড বিজনেস ২০০ টাকা ছাড়ে পাওয়ার সেভেন ইউপিএস, দি কম্পিউটার্স ৫০০ টাকায় নিকাশ (অ্যাকাউন্টিং সফটওয়্যার), ভান্ডার (স্টক কন্ট্রোল সফটওয়্যার), স্থির (ফিক্সড অ্যাসেট ম্যানেজমেন্ট সফটওয়্যার), ডাক্তারি (ক্লিনিক ম্যানেজমেন্ট সফটওয়্যার); নিউ হরাইজন্স র্যা ফেল ড্র’র মাধ্যমে ১০০ জনকে শতভাগ স্কলারশিপ দিয়ে কোর্স; জবসবিডি ডটকম অনলাইন মানি আর্নিং, গ্রাফিক্স ডিজাইনিং, জুমলা-ওয়েব ডেভেলপমেন্ট ও নিউজ প্রেজেন্টেশন কোর্সসমূহে ২৫ শতাংশ; ডেস্কটপ কম্পিউটার কানেকশন নেটওয়ার্ক ক্যারিয়ার ট্রেনিংসমূহে ২৫ শতাংশ, ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি যে কোন কোর্সে ১৫ শতাংশ, কম্পিউটার বার্তা প্রতি সংখ্যায় ৫০ শতাংশ, জামান আইটি ই-কমার্স সাইটে ৫০ শতাংশ এবং ইমেইল মার্কেটিংয়ে ১০ শতাংশ ছাড় দিচ্ছে।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top