Maintance

সাশ্রয়ী সংস্করণের ফ্ল্যাগশিপ এনেছে হুয়াওয়ে

প্রকাশঃ ৩:৫৬ অপরাহ্ন, মার্চ ১৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৬ অপরাহ্ন, মার্চ ১৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হুয়াওয়ের ফ্ল্যাগশিপ ফোন পি১০ এর সাশ্রয়ী মূল্যের একটি সংস্করণ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। পি১০ লাইট নামে ফোনটি চলতি মাসের শেষে বাজারে পাওয়া যাবে।

চলতি বছর এমডব্লিউসিতে চীনা প্রতিষ্ঠানটি হুয়াওয়ে পি১০ এবং পি১০ প্লাস ফোন দুটি উন্মোচন করেছিল। এই দুটি ফোনেও পি৯ এর মতো লাইকা ব্র্যান্ডের ডুয়েল ক্যামেরা রয়েছে। তবে সাশ্রয়ী দামের সংস্করণটিতে নেই ডুয়েল ক্যামেরা।

p10-light-techshohor

ফোনটিতে রয়েছে ৫.২ ইঞ্চি ডিসপ্লে।  যার রেজুলেশন ১০৮০*১৯২০ পিক্সেল। অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট চালিত ফোনে রয়েছে হাইসিলিকন কিরিন ৬৫৮ চিপসেটের অক্টা কোর ১.৭ গিগাহার্টজ সিপিইউ। গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে মালি-টি৮৩০এমপি২।

৪ জিবি র‍্যামের পাশাপাশি স্টোরেজ সুবিধা দিতে ইন্টারনাল ৩২ জিবি মেমোরি রয়েছে।  চাইলে ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে।

ছবি তোলার জন্য ডিভাইসটির পিছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও ডুয়েল এলইডি ফ্ল্যাশ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এছাড়া রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এফএম রেডিও, মাইক্রো ইউএসবি সুবিধা। ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

ফোনটি কালো, সোনালি ও নীল রঙে পাওয়া যাচ্ছে। আর এর দাম বাংলাদেশি টাকায় কত হবে তা এখনো জানা যায়নি। তবে বিশ্ববাজারে এর দাম ২৯৯ পাউন্ড বা ৩৭০ ডলার।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*