ঢাকা ফুডিজের ফুডোগ্রাফি প্রদর্শণী চলছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ছবিতে নানান লোভ জাগানো খাবার দেখে জিভে জল আসার দশা। সেইসাথে দৃষ্টিও অবাক হয় কত বৈচিত্রময় খাবারের সমাহার আমাদেরই চারপাশে। এসব খাবারের চোখ জুড়ানো আর ক্ষুধা বাড়ানো ফটোগ্রাফি নিয়ে চলছে ‘ঢাকা ফুডিজ ফুডোগ্রাফার-২০১৩’ প্রদর্শণী।

ছবিতে খাবারের আয়োজন নিয়ে ফেইসবুক ভিত্তিক কমিউনিটি ‘ঢাকা ফুডিজ’এর এটি দ্বিতীয় প্রদর্শণী। এ আয়োজনের সঙ্গে আছে কোমল পানীয় কোকাকোলা। দেশে দিন দিন জনপ্রিয় হওয়া ফুড ফটোগ্রাফি আর বৈচিত্রময় খাবারের খোঁজখবরে ঢাকা ফুডিজ দেশের শীর্ষ কমিউনিটি।

Dhaka Foodies-TechShohor

২৮ ফেব্রয়ারি ও ১ মার্চ এই দুইদিন ধানমণ্ডির রোড নম্বর সাতে ঢাকা আর্ট সেন্টারে আয়োজিত এ প্রদর্শণীতে না আসলে জীবনে হয়তো দেখাই হবে না খাবারের কত রঙ বৈচিত্র হতে পারে। যদিও তা চেখে দেখার উপায় মিলবে না, তবে উদরপূর্তিতে খাবারটির সন্ধান এখানেই পেয়ে যাবেন।

প্রদর্শণী চলবে আজ (শনিবার) রাত আটটা পর্যন্ত।

সারা দেশের ফুডোগ্রাফারদের ৫০ টি ছবি এ প্রদর্শণীতে উঠে এসেছে। ভোজনরসিক প্রতিযোগীদের মধ্যে যারা নিয়মিত ফেইসবুকে বাহারি খাবারের ছবি পোস্ট করেছ্নে তাদের ছবি প্রতিযোগিতার কয়েকটি ধাপ পেরিয়ে এ প্রদর্শণীতে স্থান পেয়েছে। এতে শুরুতে ‘অনলাইন রাউন্ডে’ ৫০ জন প্রতিযোগীকে বাছাই করা হয়। তারা দ্বিতীয় রাউন্ডে ঢাকার বিভিন্ন এলাকার বা রেস্টুরেন্টের খাবারের ছবি নিয়ে প্রাথমিক প্রদর্শনী ‘ফুড ওয়াক’ রাউন্ডে অংশ নেন। এখান থেকেই সেরা ছবির প্রতিযোগীরা মূল প্রতিযোগিতায় নির্বাচিত হন।

Dhaka Foodies banner -TechShohor

প্রদর্শণী শেষে বিজয়ী দশ ফুডোগ্রাফার আকর্ষণীয় পুরস্কার ও সার্টিফিকেট পাবেন। পুরস্কারে থাকছে নোকিয়ার সর্বশেষ প্রযুক্তির স্মার্টফোন ডিভাইস ও বিভিন্ন প্রযুক্তি পণ্য। সেইসঙ্গে ইন্টার্নশিপের সুবিধা।

২০১৩ সালে প্রথম ৪৫০ জন ফুডোগ্রাফার প্রতিযোগি থেকে নির্বাচিত ৫০জনকে নিয়ে এ প্রদর্শণী অনুষ্ঠিত হয়। প্রদর্শণী ও প্রতিযোগিতার বিস্তারিত তথ্য পাওয়া যাবে ঢাকা ফুডিজের ফেইসবুক পেইজ www.facebook.com/DhakaFoodies ঠিকানায়।

– আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top