Maintance

ইয়াং গ্লোবাল লিডার তালিকায় সহজের মালিহা কাদির

প্রকাশঃ ৬:৪৯ অপরাহ্ন, মার্চ ১৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৯ অপরাহ্ন, মার্চ ১৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে বাস, লঞ্চসহ বিভিন্ন যানবাহনের অনলাইন টিকিট কেনার প্লাটফর্ম সহজ ডটকমের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ঘোষিত ১০০ ‘গ্লোবাল ইয়াং লিডার’ তালিকায় স্থান পেয়েছেন।

‘ইয়াং গ্লোবাল লিডার্স ক্লাস অব-২০১৭’ ফোরামের দক্ষিণ এশিয়া ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত একমাত্র বাংলাদেশি তিনি।

বুধবার ডব্লিউইএফ এর ওয়েবসাইটে ২০১৭ সালের তরুণ নেতাদের নাম ঘোষণা করা হয়। যেখানে দক্ষিণ এশিয়া অঞ্চল থেকে মালিহা কাদিরের নাম আসে।  Maliha_Quadir-YG-TECHSHOHOR

মালিহার সংক্ষিপ্ত পরিচিতিতে বলা হয়, নারী ব্যবসায়ী ও প্রযুক্তি খাতের উদ্যোক্তা, যার স্টার্টআপ বাংলাদেশের পরিবহন খাতের ডিজিটাইজেশনের ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন সাধন করেছে।

এটা বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন ক্ষেত্রের এই তরুণদের সমাজ অগ্রযাত্রার পথে বাধা মোকাবেলা ভূমিকার স্বীকৃতি।
২০১৭ সালের তরুণ নেতাদের তালিকায় ৫৪ শতাংশ নারী এবং বেশিরভাগই উন্নয়নশীল দেশের বলে এক বিজ্ঞপ্তিতে জানায় ডব্লিউইএফ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এরা তাদের প্রজন্মের সর্বোত্তমদের প্রতিনিধিত্ব করেন। একইসঙ্গে তারা টেকসই সামাজিক আবিষ্কারের নতুন নতুন মডেলকেও এগিয়ে নিচ্ছেন।

ইয়াং গ্লোবাল লিডার ফোরামের প্রধান জন ডাটনকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা তাদেরকে নিজেদের যুগান্তকারী কাজ ও সমস্যা সমাধানে সৃজনশীল দৃষ্টিভঙ্গি, বিভিন্ন সংস্কৃতির মধ্যে সেতুবন্ধন তৈরি এবং ব্যবসায়ী, সরকার ও সুশীল সমাজের সঙ্গে যোগাযোগের ক্ষেত্র তৈরির জন্য তরুণ বিশ্ব নেতা কমিউনিটিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছি।

এর আগে বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ডব্লিউইএফের ওই তালিকায় স্থান পেয়েছেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/