ওয়ানড্রাইভে ২০ জিবি স্টোরেজ ফ্রি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাইক্রোসফটের ক্লাউড সেবা ওয়ানড্রাইভে ২০ গিগাবাইট স্টোরেজ সুবিধা পাবেন উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা।

নাম পরিবর্তনের পর নবরূপে চালু ওয়ানড্রাইভে সাধারণ ১৫ গিগাইবাইট স্টোরেজ সুবিধা পেয়ে থাকেন ব্যবহারকারীরা। তবে মাইক্রোসফটের মোবাইল অপারেটিং সিস্টেম উইন্ডোজ ফোনের ব্যবহারকারীরা বাড়তি এ সুবিধা পাবেন এক বছরের জন্য। এতে ব্যবহারকারীরা ছবি, ভিডিও, ডকুমেন্টসহ যে কোনো তথ্য সংরক্ষণ করতে পারবেন।

OneDrive_techshohor

গুগলের অ্যান্ড্রয়েড এবং অ্যাপলের আইওএসের সঙ্গে পাল্লা দিয়ে উইন্ডোজ ফোন জনপ্রিয় করতে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে মাইক্রোসফট। এরই অংশ হিসাবে ওয়ানড্রাইভে তথ্য সংরক্ষেণের বিশেষ এ অফার দিচ্ছে।

আগে ক্লাউড স্টোরেজে সফটওয়্যার জায়ান্টটি প্রতিটি সারফেস ২ এবং সারফেস প্রো ২ ট্যাবলেটে ২ বছরের জন্য ২০০ গিগাবাইট (আগের স্কাইড্রাইভে বর্তমান ওয়ানড্রাইভে) স্টোরেজ প্রদান করেছিল।

সম্প্রতি নাম সংক্রান্ত জটিলতায় যুক্তরাজ্যের স্যাটেলাইট টেলিভিশন বিস্কাইবির কাছে মামলায় হেরে স্কাইড্রাইভের নাম পাল্টে ওয়ানড্রাইভ রাখা হয়েছে।

এ স্টোরেজ সুবিধায় একজন ব্যবহারকারী ১৫ জিবি পর্যন্ত বিনামূল্যে ডেটা সংরক্ষণ করতে পারবেন। অন্যদিকে অধিক স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ৫০, ১০০ ও ২০০ জিবির প্যাকেজ, যা মাসিক বা বার্ষিক ফির মাধ্যমে ব্যবহার করা যাবে।

– ম্যাশেবল অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top