Maintance

উদ্যোক্তাদের পথ দেখাবে স্টার্টআপ বাস

প্রকাশঃ ৭:০৫ অপরাহ্ন, মার্চ ৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:০৫ অপরাহ্ন, মার্চ ৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :   শুরু হয়েছে বাংলাদেশ স্টার্টআপ কাপ-২০১৭। বেটারস্টোরিজ দ্বিতীয়বারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করছে।

উদ্যোক্তা ইকোসিস্টেম তৈরির এবারের অায়োজনে বিশেষায়িত একটি বাস দেশের বিভাগীয় শহরগুলোতে ঘুরবে। আয়োজকরা বলছেন,  স্টার্টআপ সংস্কৃতির উন্নয়ন এবং উদ্যোক্তাদের স্থানীয় স্টার্টআপ ব্যবসার সুষ্ঠু পরিবেশ তৈরি ও বিকাশে সহায়তা করবে এই বাস।

সোমবার রাজধানীর গুলশান ক্লাবে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বছরব্যাপী ব্যবসায়িক মডেল তৈরির প্রতিযোগিতা স্টার্টআপ কাপ। বিশ্বের ৬০ টিরও বেশী দেশে আয়োজিত স্টার্টআপ কাপের অংশ হিসেবে স্থানীয় নতুন উদ্যোক্তাদের সমস্যা সমাধানের লক্ষ্য থাকছে এতে।

এতে সহযোগিত করছে নেদারল্যান্ড ও ভারতভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান আবিস্কার।

startup-bus-techshohor

বরিশাল, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে ৭ দিন করে ইকোসিস্টেম তৈরির জন্য কর্মশালা, নির্বাচিত অংশগ্রহণকারীরা প্রশিক্ষণের সুযোগ পাবেন।

আগ্রহীরা ২৫ মার্চের মধ্যে রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। সরাসরি কথা বলা যাবে-০১৭৫৪১৪১১৮৮ নম্বরে।

 সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারা, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও অ্যাকসেস টু ইনফরমেশনের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, বাংলাদেশ স্টার্টআপ কাপ প্রকল্প পরিচালক সেলিমা হোসাইন এলেন ও উপ-প্রকল্প পরিচালক মুহাইমিন খান।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/