৪কে এইচডিআর পর্দার ফোন আনল সনি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  উন্নত ক্যামেরার নতুন ফোন এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম নিয়ে হাজির হলো প্রযুক্তিপণ্য নিমার্তা প্রতিষ্ঠান সনি। বার্সালোনায় মোবাইল ফোন প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি)-তে ফোনটি উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি।

৫.৫ ইঞ্চি ডিসপ্লের ডিভাইসটির রেজুলেশন ৩৮৪০*২১৬০ পিক্সেল। ৮০১ পিপিআই ডেনসিটি সমৃদ্ধ এই ফোনে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রযুক্তি। ট্রিলুমিনাস ডিসপ্লের পাশাপাশি রয়েছে এক্স রিয়েলিটি ইঞ্জিন। সনির ব্রাভিয়া টিভি প্রযুক্তিনির্ভর এটিই প্রথম স্মার্টফোন যেখানে ৪কে এইচডিআর ডিসপ্লে সংযুক্ত করা হয়েছে।

sony-xperia-xz-premium-3-techshohor

ছবি তোলার জন্য ফোনটির পিছনে রয়েছে ১৯ মেগাপিক্সেল ক্যামেরা। বর্তমান বাজারে থাকা উন্নতমানের স্মার্টফোন ক্যামেরার তুলনায় চারগুণ মসৃণ ‘স্লো-মোশন’ ফুটেজ ধারণ করা। সনি ভিডিও ধারণে স্মার্টফোনটিতে আনা নতুন এই প্রযুক্তির নাম দিয়েছে মোশন আই। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য ডিভাইসটি সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এছাড়া রয়েছে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা। ফলে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি বৃদ্ধি করা যাবে।

পানিরোধী ফোনটি ৩০ মিনিট পানিতে ব্যবহার করা যাবে। এতে রয়েছে ৩ হাজার ২৩০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। দ্রুত চার্জ দেয়ার জন্য রয়েছে কুইক চার্জিং ৩.০ প্রযুক্তি।

চলতি বছর এপ্রিল থেকে ফোনটি বাজারে পাবেন গ্রাহকরা তখনই জানা যাবে মূল্য সম্পর্কে। তবে ফোনটির মূল্য ৭০০ মার্কিন ডলারের বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top