Maintance

নতুনরূপে উন্মোচিত নকিয়া ৩৩১০

প্রকাশঃ ৮:৫১ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ২৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৯ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ২০০৫ সালে সর্বশেষ বাজারে আসে নকিয়ার অন্যতম জনপ্রিয় ফোন ‘নকিয়া ৩৩১০’। এইচএমডি গ্লোবালের কাছে নোকিয়ার স্বত্বাধিকার চলে আসার পর থেকে শোনা যাচ্ছিলো প্রতিষ্ঠানটি আগের জনপ্রিয় ফোনগুলোকে আবারও বাজারে নিয়ে আসবে। অবশেষে সেটিই সত্যি হলো।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের অংশ হিসেবে আয়োজিত এক অনুষ্ঠঅনে নকিয়া ৩৩১০ এর আধুনিক সংস্করণ উন্মোচন করা হয়েছে।

নতুন এই ফোনটিতে রয়েছে ২.৪ ইঞ্চির কিউভিজিয়া ডিসপ্লে। বাঁকানো পার্শ্বসহ উপরে পোলারাইজড লেয়ার রয়েছে। নিচের দিকে রয়েছে বাটন।

Nokia 3310-TechShohor

চারটি ভিন্ন রঙে ফোনটি পাওয়া যাবে। প্রসেসর ও র‍্যাম অপ্রকাশিত থাকলেও রয়েছে ১৬ মেগাবাইটের ইন্টারন্যাল মেমরি। অধিক অ্যাপ ও অপারেটিং সিস্টেমের কারণে এই মেমরি পূর্ণ হতে সময় লাগবে না। তাই রয়েছে মাইক্রোএসডি কার্ড স্লট। এতে ৩২ গিগাবাইট পর্যন্ত মেমরি ব্যবহার করা যাবে।

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে নকিয়া সিরিজ ৩০+ ওএস। অপেরা ব্রাউজার থাকা এই হ্যান্ডসেটে ২জি ইন্টারনেট গতি পাওয়া যাবে। তবে ওয়াই-ফাই সুবিধা থাকছে না। রয়েছে জনপ্রিয় সাপের গেইম।

ছবি তোলার জন্য ফোনটিতে ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। তবে অধিক শক্তিশালী ব্যাটারি রয়েছে এতে। একবার পূর্ণ চার্জ দিয়ে স্টান্ড বাই মোডে একমাস চলবে ফোনটি। দাম নির্ধারণ করা হয়েছে ৫১ দশমিক ৭৫ ডলার।

জিএসএম এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/