Maintance

অনলাইনে নকিয়া ৮ অ্যান্ড্রয়েড স্মার্টফোন

প্রকাশঃ ১০:৪২ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪৯ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ২১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী রবিবার থেকে আনুষ্ঠানিকভাবে বাজারে আসতে পারে নকিয়ার নতুন স্মার্টফোন। তবে এরই মধ্যে চীনের একটি ওয়েবসাইটে নতুন নকিয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন প্রি-রেজিস্ট্রেশনের সুযোগ দিচ্ছে।

চীনের জেডি ডটকমে প্রকাশ হওয়া স্মার্টফোনটি ‘নকিয়া ৮’ স্থানীয় মুদ্রা ৩ হাজার ১৮৮ ইয়ানে প্রি-অর্ডার করা যাচ্ছে। তবে নকিয়া ৮ অনলাইনে প্রি-রেজিস্ট্রেশনের সুযোগটির অনুমোদন নিয়ে প্রশ্ন থেকে গেছে।

Nokia-8-TechShohor

এইচএমডি গ্লোবাল আগামী রবিবার তাদের নতুন স্মার্টফোন উন্মোচনের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। ঐদিনই উন্মোচিত হবে ‘নকিয়া ৮’ স্মার্টফোন। অনলাইনে প্রকাশিত ছবিতে স্মার্টফোনটিতে বেজেল-লেস ডিসপ্লে দেখা গেছে।

জানা গেছে, নকিয়া ৮ স্মার্টফোনে কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর থাকছে। এছাড়া থাকবে ৫ দশমিক ৭ ইঞ্চির কিউএইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে।

নতুন এই স্মার্টফোনটিতে অসাধারণ ছবি তোলার জন্য ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা ও সেলফি তোলার জন্য সামনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। ৬৪ গিগাবাইট ও ১২৮ গিগাবাইটের আলাদা সংস্করণের এই ফোনে বাড়তি মেমরির জন্য মাইক্রোএসডি কার্ড স্লট থাকছে। চলবে অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেমে।

গ্যাজেট ৩৬০ অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/