Maintance

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ছবি ও ভিডিও শেয়ারের সুযোগ

প্রকাশঃ ৮:০০ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:০৪ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ২১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী ২৪ ফেব্রুয়ারি জনপ্রিয় মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ ৮ বছরে পদার্পন করছে। এই দীর্ঘ সময়ে হোয়াটসঅ্যাপে অনেক পরিবর্তন আসলেও একটি জায়গাতে অপরিবর্তিত ছিলো। সেটি এবার পরিবর্তন আনা হয়েছে।

যখন হোয়াটসঅ্যাপ প্রথম ডেভেলপ করা হয় তখন স্ট্যাটাসের ক্ষেত্রে কিছু আগে থেকেই লেখা বিষয়ে চেক মার্ক দেওয়ার সুযোগ ছিলো। উদাহরণস্বরুপ, তখন আপনি জিম, মুভি দেখা, ক্লাসে কিংবা যেখানে আছেন সেটি উল্লেখ করতে পারতেন। আপনার ফোনের ব্যাটারি শেষ হয়ে যাওয়ার উপক্রম হলে সেটিও প্রকাশ করার সুযোগ ছিলো।

হোয়াটসঅ্যাপ-ফেইসবুক-টেকশহর

২০০৯ সালে হোয়াটসঅ্যাপে মেসেজিং সেবা চালু করা হয়। কিন্তু এখন পর্যন্ত স্ট্যাটাস অপশনটি শুধুমাত্র টেক্সটই রয়ে গেছে।

তবে সোমবার থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নতুন আপডেট পাওয়া শুরু করেছেন। এই আপডেটে তারা ফোনের ক্যামেরার মাধ্যমে স্ট্যাটাসে ছবি ও ভিডিও শেয়ার করতে পারবেন। ফিচারটি এন্ড-টু-এন্ড এনক্রিপটেড, ফলে ছবি ও ভিডিও স্ট্যাটাস নিরাপদ। নির্দিষ্ট সময়ের পরে এই ছবি ও ভিডিও হারিয়ে যাবে।

বর্তমানে হোয়াটসঅ্যাপে প্রতিদিন ৫০ বিলিয়ন মেসেজ আদান-প্রদান হয়, যার মধ্যে ৩.৩ বিলিয়ন ছবি, ৭৬০ মিলিয়ন ভিডিও এবং ৮০ মিলিয়ন গিফ ইমেজ রয়েছে। গত এক বছরে যেখানে ছবি পাঠানোর পরিমান দ্বিগুন হয়েছে সেখানে ভিডিও পাঠানোর পরিমান বেড়েছে তিনগুন।

ফোন এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/