Maintance

গ্রন্থমেলায় ঝংকার মাহবুবের বই 'প্রোগ্রামিংয়ের বলদ টু বস'

প্রকাশঃ ১:১২ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৯ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  প্রোগ্রামার অনেকেই হতে চান। কিন্তু ইন্টারনেট বা প্রচলিত বইগুলোতে প্রোগ্রামিং কঠিনভাবে উপস্থাপন করায় ভয়ে অনেকেই প্রোগ্রামিং শুরু করতে চান না বা পারেন না। কেউ আবার দেখা যায় শুরু করেও ছেড়ে দেন না বোঝার কারণে।

এমন সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করছেন জনপ্রিয় প্রোগ্রামার ঝংকার মাহবুব। আড্ডার ছলে প্রোগ্রামিং শেখাতে অমর একুশে গ্রন্থমেলায় ‘প্রোগ্রামিংয়ের বলদ টু বস’ বইটি উন্মোচন করেছেন। আদর্শ প্রকাশনী থেকে প্রকাশিত বইটিতে খুব সহজ ভাষায় প্রোগ্রামিং শেখাতে চেষ্টা করেছেন তিনি।

প্রোগ্রামিংয়ের সামান্য ধারণা নিয়ে শুরু করে, মজায় মজায় প্রোগ্রামিংয়ের ডাটা স্ট্রাকচার, অ্যালগরিদম, অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং, প্রফেশনাল লেভেলের সফটওয়্যার বানানোর সিস্টেম সাবলীলভাবে উপস্থাপন করা হয়েছে বইটিতে।

book-fair-programing-techshohor

Symphony 2018

এছাড়াও প্রোগ্রামার হওয়ার সবচেয়ে সহজ এবং কার্যকরী নির্দেশনা, উদাহরণ ও অনুশীলন করার পথ দেখানো হয়েছে এই বইতে। যাতে যে কেউ একটু প্রাকটিস করে সহজেই প্রোগ্রামিং জেনে নিজেকে তৈরি করতে পারেন।

ঝংকার মাহবুব টেকশহরডটকমকে জানান, যারা ভয় পায়, দ্বিধাদ্বন্দ্বে থাকে, ফাঁকিবাজি করে তারা প্রোগ্রামিং শেখা শুরু করতে সাহস পায় না। কিংবা অল্প একটু শেখার পর এমন বিষয়ে আর মজা পান না। তাদেরকে মজায় মাজায়, আড্ডার ছলে প্রোগ্রামিং শেখানোর চেষ্টা করা হয়েছে বইটির মাধ্যমে।

অমর একুশে বইমেলায় আদর্শ প্রকাশনীর ৪৯৬-৪৯৭ স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া রমকারি ডটকমের এই ঠিকানায় গিয়ে কেনা যাবে বইটি। মেলা উপলক্ষ্যে ২৫ শতাংশ ছাড়ে বইটি মূল্য ১৫০ টাকা।

তুসিন আহমেদ

আরও পড়ুন: 

*

*

Related posts/