Maintance

উদয়ন স্কুলে চিলড্রেন সায়েন্স ওয়ার্ল্ড কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ৩:০৬ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২৬, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৬ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২৬, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর উদয়ন স্কুলে চিলড্রেন সায়েন্স ওয়ার্ল্ড’ শীর্ষক এক কর্মশালায় সেরা প্রশ্ন করে বই পুরষ্কার পেয়েছে ২০ শিক্ষার্থী।

বুধবার ‘ভঙ্গুর পৃথিবী থেকে নক্ষত্রপানে’ শিরোনামের এ কর্মশালায় মূল বক্তা ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. ফারসীম মান্নান মোহাম্মদী।

উদয়ন স্কুলের অধ্যক্ষ উম্মে সালমা বেগম কর্মশালার উদ্বোধন করেন। এতে প্রায় ২৫০ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। অনুষ্ঠানের প্রশ্ন-উত্তর পর্বে ভালো প্রশ্ন ও উত্তরের জন্য ২০ জন শিক্ষার্থীকে বই পুরস্কার দেওয়া হয়।

জাপান ভিত্তিক প্রতিষ্ঠান পাই-নেট জাপানের আর্থিক সহযোগিতায় অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে এনপিও সায়েন্স ফোরাম ২১, জাপান এবং বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি।

 

Symphony 2018

Udoyon school children science congress-TechShohor

ড. ফারসীম কর্মশালায় ভঙ্গুর পৃথিবীকে সুন্দর করা এবং ভারসাম্য রক্ষায় সবার বিভিন্ন দায়িত্বের কথা মনে করিয়ে দেন। পৃথিবীর জন্মের শুরু থেকে বর্তমান পর্যন্ত বড় বড় প্রাকৃতিক দুর্যোগের কারণগুলো তাঁর আলোচনায় উঠে আসে।

বুয়েটের ওই শিক্ষক বলেন, ভবিষ্যতের জন্য পৃথিবীকে বাসযোগ্য রাখার কাজটা আমাদের সবাই মিলে করতে হবে। কারণ আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর পৃথিবী রেখে যাওয়াটা আমাদের মূল লক্ষ্য হওয়া উচিত। সেজন্য সবাইকে নিজের কাজটা ভালোবাবে করতে হবে।

এ ছাড়া পৃথিবী কিভাবে ভঙ্গুর হচ্ছে এবং তা থেকে মুক্তির উপায়ও তিনি শিক্ষার্থীদের অবহিত করেন।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

Related posts/