Maintance

লক্ষাধিক জনবল নেবে অ্যামাজন

প্রকাশঃ ১২:৩৪ পূর্বাহ্ন, জানুয়ারি ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৪ পূর্বাহ্ন, জানুয়ারি ১৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস অ্যামাজন ডটকম জানিয়েছে তারা ২০১৮ সালের মাঝামাঝি সময়ের মধ্যে লক্ষাধিক পূর্ণকালীন জনবল নেবে। তবে শুধুমাত্র যুক্তরাষ্ট্রের জন্যই এই জনবল নেওয়া হবে। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এটিই সর্বশেষ কোম্পানি যারা চাকরি তৈরির প্রতিশ্রুতি দিয়েছে।

এই জনবল যুক্তরাষ্ট্রে অ্যামাজনের বর্তমানে ১ লাখ ৮০ হাজার জনবলের সাথে যুক্ত হবে। সিয়াটল-নির্ভর এই কোম্পানি জানিয়েছে, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, নিউজার্সিসহ বিভিন্ন জায়গায় তৈরি হতে যাওয়া ওয়্যারহাউজে প্রধানত এসব জনবল নেওয়া হবে।

Amazon-TechShohor

অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজস জানিয়েছেন, অ্যামাজনের প্রধান গাইডলাইনের মধ্যে উদ্ভাবন একটি। তাই আমাদের কোম্পানি যুক্তরাষ্ট্রের অধিবাসীদের জন্য হাজার হাজার চাকরির সুযোগ এনে দিয়েছে। নতুন চাকরির ক্ষেত্রগুলো মূলত ক্লাউড প্রযুক্তি, মেশিন লার্নিং ও আধুনিক লজিস্টিক সেবা।

গতমাসে ট্রাম্প ও সিলিকন ভ্যালির নির্বাহী মধ্যে বৈঠকের পর অ্যামাজন এই ঘোষনা দিয়েছে। ৯০ মিনিটের ঐ বৈঠকে ট্রাম্প উপস্থিত ১৩ জন নির্বাহীর সাথে যৌথভাবে কাজ করার, বাণিজ্য তৈরি ও উদ্ভাবন প্রসারে কাজ করার কথা জানান।

ওয়াল স্ট্রিট জার্নাল অবলম্বনে রুদ্র মাহমুদ

১ টি মতামত

*

*

Related posts/